বিজ্ঞাপন

প্রতিদিন বইমেলায় সময় ১ ঘণ্টা বাড়ছে

February 9, 2022 | 6:06 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলার সময়সীমা প্রতিদিন এক ঘণ্টা বাড়ানো হয়েছে। প্রতিদিন দুপুর ২টায় মেলা শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত।

বিজ্ঞাপন

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বুধবার এ তথ্য জানিয়েছেন। বাংলা একাডেমির কবি শামসুর রাহমান মিলনায়তনে বইমেলা পরিচালনা কমিটির তৃতীয় সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

তিনি জানান, শুক্র ও শনিবার বইমেলা শুরু হবে বেলা ১১টা থেকে।

বিজ্ঞাপন

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হচ্ছে। ওই দিন বেলা তিনটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি মেলার উদ্বোধন করবেন।

রেওয়াজ অনুযায়ী প্রতিবছর ১ ফ্রেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হয়। এবার করোনা ভাইরাসজনিত কারণে মেলার সময় পেছানো হয়েছে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ১৫ ফেব্রুয়ারি মেলা শুরু হয়ে চলবে ২৮ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ৩০ জানুয়ারি বাংলা একাডেমির সচিব এএইচএম লোকমান স্বাক্ষরিত এক চিঠিতে করোনা সংক্রমণ বিবেচনা করে, কয়েকটি শর্ত সাপেক্ষে ১৫-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। এ জন্য বইমেলা সংশ্লিষ্টদের করোনার টিকা গ্রহণের অনুরোধ জানায় বাংলা একাডেমি।

চিঠিতে বলা হয়, কোভিড পরিস্থিতি বিবেচনায় আগামী ১৫-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ‘অমর একুশে বইমেলা ২০২২’ আয়োজনের প্রস্তুতি গ্রহণে কতিপয় শর্ত সাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

এ জন্য বইমেলার সঙ্গে সংশ্লিষ্ট একাডেমির সব কর্মকর্তা ও কর্মচারী, লেখক, প্রকাশক, বিক্রেতা, স্টলের কর্মচারীসহ মেলা সংশ্লিষ্ট সব কর্মীকে ভ্যাকসিন গ্রহণসহ বয়স্কদের প্রয়োজন মতো বুস্টার ডোজ গ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, বইমেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান/স্টলের সঙ্গে সংশ্লিষ্ট স্বত্বাধিকারী, প্রকাশক, বিক্রেতা ও কর্মীদের নামের তালিকা এবং তাদের ভ্যাকসিন গ্রহণ সংক্রান্ত তথ্যাদি জরুরি ভিত্তিতে বাংলা একাডেমিতে পাঠাতে অনুরোধ করা হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন