বিজ্ঞাপন

১৮৬৬ টাকা বেড়ে সোনার ভরি ৭৫ হাজার টাকা

February 9, 2022 | 6:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ফের বাড়ল সোনার দাম। ভরিতে ১ হাজার ৮৬৬ টাকা বেড়ে দেশের বাজারে ২২ ক্যারেট মানের সোনার দাম হচ্ছে প্রতি ভরি ৭৪ হাজার ৯৯৯ দশমিক ৫২ টাকা বা ৭৫ হাজার টাকা।

বিজ্ঞাপন

বুধবার (৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) থেকে সোনার নতুন এই দাম কার্যকর হবে।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম. এ হান্নান আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার থেকে দেশের বাজারে ২২ ক্যারেট মানের সোনার দাম হবে প্রতি ভরি ৭৫ হাজার টাকা। এছাড়া ২১ ক্যারেট মানের সোনার প্রতি ভরির দাম ৭১ হাজার ৬৭৫ টাকা, ১৮ ক্যারেটের দাম প্রতি ভরি ৬১ হাজার ৮১৯ দশমিক টাকা ও সনাতন পদ্ধতিতে সোনার দাম হবে প্রতি ভরি ৫১ হাজার ২০৫ টাকা।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, আজ বুধবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম রয়েছে ৭৩ হাজার ১৩৩ টাকা। এই মানের সোনার দাম ভরিতে বাড়ানো হয়েছে ১ হাজার ৮৬৬ টাকা ৫২ পয়সা। ২১ ক্যারেট মানের সোনার দাম বুধবার পর্যন্ত প্রতি ভরি ৬৯ হাজার ৯৮৪ টাকা। এই মানের সোনার দাম ভরিতে বেড়েছে ১ হাজার ৬৯১ টাকা ২৮ পয়সা।

বিজ্ঞাপন

অন্যদিকে, ১৮ ক্যারেট মানের সোনার দাম এখন প্রতি ভরি ৬১ হাজার ২৩৬ টাকা। এই মানের সোনার দাম বেড়েছে ভরিতে ৫৮৩ টাকা ২০ পয়সা। আর সনাতন পদ্ধতিতে সোনার দাম বর্তমানে প্রতি ভরি ৫০ হাজার ৯১৩ টাকা। এই মানের সোনার দাম বেড়েছে ভরিতে ২৯১ টাকা ৯৬ পয়সা।

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন