বিজ্ঞাপন

দেশের ৮ জেলায় বৃষ্টির আভাস

February 10, 2022 | 5:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শৈত্যপ্রবাহের রেশ না কাটতেই বৃষ্টি শুরু হয়েছে। দেশের আট বিভাগের বিভিন্ন স্থানের ওপর দিয়ে দমকা হাওয়ার পাশাপাশি মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া অধিদফতর বলছে— এ পরিস্থিতি আগামী ৪৮ ঘণ্টায় উন্নতি হলেও পরশু থেকে রাতের তাপমাত্রা কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কয়েকস্থানে দমকা হাওয়সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর পশ্চিমাঞ্চল ও নদ-নদীর আববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ মোহাম্মদ শাহীনুল ইসলাম জানান, এ সময় দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেতে পারে এবং তা দেশের অন্যত্রও হ্রাস পাবে। সারাদেশে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমবে দিনের তাপমাত্রা। এদিকে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এদিকে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের সৈয়দপুরে ১০ দশমিক ২ শতাংশ। এ সময়ে রাজশাহী ও ঈশ্বরদীতে ১ মিলিমিটার পরিমাণ বৃষ্টিপাতও হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন