বিজ্ঞাপন

পিচ্চি মনির ও তার সহযোগী অস্ত্র-ইয়াবাসহ গ্রেফতার

February 11, 2022 | 1:24 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে মাদক ব্যবসার অন্যতম গডফাদার আব্দুল্লাহ মনির ওরফে পিচ্চি মনির ও তার এক সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তার কাছ থেকে বিদেশি অস্ত্র, ইয়াবাসহ নগদ অর্থ জব্দ করা হয়।

বিজ্ঞাপন

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর কাওরান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে র‌্যাব-২ এর একটি দল রাজধানীর হাজারীবাগ থানার মধুবাজারের একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে পিচ্চি মনির (৩৩) ও তার সহযোগী মো. জুবায়ের হোসেনকে (৩৩) গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মনির মাদক ও অস্ত্র ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন।

র‌্যাব জানায়, গ্রেফতার পিচ্চি মনিরের পরিবার ১৯৯৫ সালে ঢাকায় আসে। তারা লালবাগ থানার শহীদনগর এলাকায় বসবাস শুরু করে। মনিরের বাবা ফলের ব্যবসা শুরু করেন। মনির তাকে সহযোগিতা করতেন। একসময় মনির এলাকার বখে যাওয়া ছেলেদের সঙ্গে চুরি ও ছিনতাইয়ের মতো অপরাধে জড়িয়ে পড়ে। ধীরে ধীরে বখাটেদের নিয়ে লালবাগ, কামরাঙ্গীরচর ও কেরানীগঞ্জ থানা এলাকায় একটি অপরাধ চক্র গড়ে তোলে। এই চক্রটি ব্যবহার করে তিনি মাদক ব্যবসা শুরু করে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১২ সাল থেকে কামরাঙ্গীরচর এলাকায় মনির ও তার জনৈক বন্ধু পার্টনারশিপে মাদক ব্যবসার সঙ্গে জড়িত হয়। প্রথমে স্থানীয় মাদক ডিলারদের কাছ থেকে অল্প অল্প করে মাদকদ্রব্য ক্রয় করে খুচরা মাদক সেবীদের নিকট বিক্রয় করত। ২০১৬ সালে কক্সবাজারের ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে মাদক নেটওয়ার্ক তৈরি করে। এরপর টেকনাফ ও কক্সবাজার থেকে নিয়মিত মাদকদ্রব্য ইয়াবা সরবরাহ করা হত। মাঝে মধ্যে মনির ও তার সিন্ডিকেটের সদস্যরা ঢাকা থেকে কক্সবাজার গিয়ে মাদকের চালান নিয়ে আসতেন।

মনিরের বরাত দিয়ে সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এর আগে ২০২০ সালের ডিসেম্বরে মোহাম্মদপুর থানার হাতিরপুল এলাকা থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের হাতে অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার হয় মনির।

মনিরের অস্ত্র ব্যবসার শুরু ২০১৮ সালে জানিয়ে র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, মনির ২০১৮ সালে অবৈধ পিস্তলসহ আইন শৃংখলা বাহিনীর হাতে গ্রেফতার হন। সাত মাস কারাগারে ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন