বিজ্ঞাপন

খুলনাকে গুঁড়িয়ে প্লে-অফে কুমিল্লা

February 11, 2022 | 5:08 pm

স্পোর্টস ডেস্ক

ব্যাট হাতে বিধ্বংসী ইনিংসের পর অল হাতেও জ্বলে ওঠেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তার সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে খুলনা টাইগার্সকে ১২৩ রানে অলআউট করে দেয়। এতেই ৬৫ রানের দুর্দান্ত জয়ে প্লে-অফ নিশ্চিত করে ভিক্টোরিয়ান্স।

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের প্লে-অফে আগে থেকেই এক পা দিয়ে রেখেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে ছিল তারা। এবার খুলনাকে গুঁড়িয়ে ৯ ম্যাচে ১৩ পয়েন্ট উঠে বসলো টেবিলের শীর্ষে। এদিকে প্লে-অফের টিকিটের জন্য কুমিল্লার বিপক্ষে জয়টা খুবই গুরুত্বপূর্ণ ছিল খুলনা টাইগার্সের। তবে এই ম্যাচ হারলেও এখনই প্লে-অফে খেলার আশা ফুরিয়ে যাচ্ছে না তাদের। এর জন্য যেতে হবে নানান সমীকরণের মধ্যে দিয়ে।

কুমিল্লার দেওয়া ১৮৯ রানের পাহাড়সম লক্ষ্যের উদ্দেশ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই টপ অর্ডারের বিদায়ে চাপে পড়ে খুলনা। প্রথম ওভার থেকে ১৭ রান নেওয়া আন্দ্রে ফ্লেচার তখন নন স্ট্রাইকে। আর দ্বিতীয় ওভারে বল হাতে আসা মোস্তাফিজুর রহমানকে খেলতে গিয়ে ইমরুল কায়েসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন রণি তালুকদার। দলীয় ১৭ রানে প্রথম উইকেটের পতন ঘটে খুলনার। পরের বলেই ফুল লেংথের বল খেলতে না পেরে পায়ে লাগান ফ্লেচার। এতেই দুই বলে দুই ওপেনারকে হারায় খুলনা। দুটি উইকেট ওঠে মোস্তাফিজের ঝুলিতে।

তৃতীয় উইকেটে ইয়াসির আলী রাব্বিকে সঙ্গে নিয়ে কিছুটা ঘুরে দাঁড়ানোর লড়াই চালান সৌম্য সরকার। এই জুটি থেকে আসে ২৭ রান। তবে ব্যাট হাতে দুর্দান্ত মঈন আলী এবার বল হাতে ঘূর্ণি যাদু দেখালেন। তার বলে ফাফ ডু প্লেসিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইয়াসির আলী চৌধুরী রাব্বি। আউট হওয়ার আগে তিনি ১৯ বলে ১৮ রান করেন। পরের ওভারে বল করতে এসে আবু হায়দার রনি তুলে নেন মুশফিকুর রহিমকে। ৪ বল খেলে রানের খাতা খোলার আগেই মুশফিক ফেরেন দলীয় ৪৪ রানে।

বিজ্ঞাপন

এরপর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি গত ম্যাচে দুর্দান্ত পারফর্ম করা সিকান্দার রাজা। মাত্র ৮ বলে ৮ রান করে সিকান্দার রাজা আবু হায়দারের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন। এতেই নিভে যায় খুলনার জয়ের আশা। মাত্র ৬১ রানে পঞ্চম উইকেট হারায় তারা। ১১তম ওভারে এসে সৌম্য সরকারকে তুলে নেন মঈন আলী। আউট হওয়ার আগে সৌম্য ২৫ বলে ২২ রান করেন।

শেষ দিকে থিসারা পেরেরা কিছুটা লড়াই চালালেও তা কেবল খুলনার হারের ব্যবধানই কমাতে পারে। পেরেরা ২৩ বলে ২৬ রান করেন। বাকিদের মধ্যে মাহেদি হাসান ১৪ বলে ১১, খালেদ আহমেদ ৮ বলে ৮ আর রুয়েল মিয়া কোনো রান না করেই ফেরেন প্যাভিলিয়নে। নির্ধারিত ২০ ওভারের ৩ বল বাকি থাকতেই ১২৩ রানে অলআউট হয় খুলনা টাইগার্স আর এতেই ৬৫ রানের বড় জয়ে প্লে-অফ নিশ্চিত করে কুমিল্লা ভিক্টরিয়ান্স।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আবু হায়দার রনি। দুটি করে উইকেট নেন নাহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মঈন আলী। আর একটি উইকেট নেন তানভির ইসলাম।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২০ ওভার; ১৮৮/৬; (লিটন ৪১, জয় ১১, ডু প্লেসিস ৩৮, ইমরুল ৫, মঈন ৭৫, নারিন ০, অংকন ১২*, রনি ১*); (খালেদ ৪-০-৩৭-১, নাবিল ৪-০-২৪-১, রুয়েল ৩-০-২৫-০, পেরেরা ৩-০-২৮-১, মাহেদি ৪-০-৪০-১, সৌম্য ২-০-৩১-১)।

খুলনা টাইগার্স: ১৯.৩ ওভার; ১২৩/১০; (ফ্লেচার ১৬, রনি ০, সৌম্য ২২, রাব্বি ১৮, মুশফিক ০, সিকান্দার ৮, মাহেদি ১১, পেরেরা ২৬, রুয়েল ০, খালেদ ৮, নাবিল ২*), (নাহিদুল ৪-০-২৮-২, মোস্তাফিজ ২-০-১৬-২, নারিন ৪-০-১৫-০, মঈন ৪-০-২০-২, রনি ৪-১-১৯-৩, তানভির ১.৩-০-২১-১)।

ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৬৫ রান জয়ী।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন