বিজ্ঞাপন

তামিমের দুর্দান্ত ইনিংসের পরও ঢাকার সংগ্রহ ১২৮

February 11, 2022 | 8:12 pm

স্পোর্টস ডেস্ক

প্লে-অফের টিকিট নিশ্চিতের লড়াইয়ে টস জিতে ফরচুন বরিশালের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মিনিস্টার গ্রুপ ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টস জিতে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ৫০ বলে ৬৬ রানের দুর্দান্ত ইনিংসের পরেও বাকি ব্যাটারদের ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৫ রান তুলতে পারে ঢাকা।

বিজ্ঞাপন

দলের মোট রান ১২৮ যার মধ্যে ৬৬ রানই এসেছে তামিম ইকবালের ব্যাট থেকে। অতিরিক্ত রান ১১। অর্থাৎ বাকি ব্যাটাররা মিলে করেছেন মাত্র ৫১ রান। তামিমের পর দ্বিতীয় সর্বোচ্চ রান শুভাগত হোমের। তিনি ২৭ বলে অপরাজিত থাকেন ২১ রান করে। আর তৃতীয় সর্বোচ্চ রান ওই অতিরিক্ত থেকে। ব্যাট হাতে ব্যর্থ নাঈম, মাহমুদউল্লাহ, জহুরুল, শামসুররা।

ওদিকে বল হাতে দুর্দান্ত সাকিব আল হাসানের দল। মুজিব উর রহমান ৪ ওভারে এক উইকেট নিলেও দিয়েছেন মাত্র ১৫ রান। আর সাকিব আল হাসানও যাননি কম। নিজের কোটার চার ওভারে ২১ রানে সাকিব নিয়েছেন একটি উইকেট। তবে দুটি করে উইকেট ঝুলিতে তুলেছেন শফিকুল ইসলাম, ডুয়েন ব্রাভো এবং মেহেদি হাসান রানা।

ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ঢাকা। মোহাম্মদ নাঈম ৯ বলে ৬ রান করে ফিরলেন দলীয় মাত্র ৭ রানের মাথায়। এরপর জহুরুল ইসলামও (২) টিকতে পারেননি বেশি সময়। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৮ বলে ৩ রান করে ফেরেন দলীয় ৪৬ রানে। এই তিন ব্যাটার মিলে তেমন রান তুলতে না পারলেও অপর প্রান্ত থেকে তামিম ইকবাল ব্যাট চালাতে থাকেন। এরপর ৬৮ রানে ৩ রান করে ফেরেন শামসুর রহমানও।

বিজ্ঞাপন

তবে দ্রুত গতিতে ব্যাট চালানো থামেননি তামিম। ৩৮ বলে পূর্ণ করেন অর্ধশতক। তামিমকে ভালোই সঙ্গ দিচ্ছিলেন শুভাগত হোম। এই জুটি থেকে আসে ৪১ রান। ১৭তম ওভারে তামিম ইকবাল ফিরলে ভাঙে জুটি। ৫০ বলে ৬৬ রান করা তামিম ইনিংস সাজান ৯টি চার আর একটি ছক্কায়।

শেষ দিকে আর কেউ তেমন রান তুলতে না পারলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৮ তুলতে পারে মিনিস্টার গ্রুপ ঢাকা।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

বিজ্ঞাপন

মিনিস্টার গ্রুপ ঢাকা: ২০ ওভার; ১২৮/৯; (নাঈম ৬, তামিম ৬৬, জহুরুল ২, মাহমুদউল্লাহ ৩, শামসুর ৩, শুভাগত ২১*, ওমারজাই ২, কায়েস ৮, শফিউল ০, রুবেল ৬); (মুজিব ৪-০-১৫-১, শফিকুল ৪-০-৩৬-২, শান্ত ১-০-৯-০, সাকিব ৪-০-২১-১, ব্রাভো ৪-০-১৮-২, জিয়াউর ১-০-১৩-০, রানা ২-০-১২-২)।

টস: মিনিস্টার গ্রুপ ঢাকা টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন