বিজ্ঞাপন

চকরিয়ায় ৫ ভাইয়ের মৃত্যু: ‘কুয়াশা আর বেপরোয়া গতিতে দুর্ঘটনা’

February 12, 2022 | 6:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজারের চকরিয়ার মালুমঘাট বাজারের নার্সারি গেটের সামনে বেপরোয়া গতির পিকআপ ভ্যানচাপায় একই পরিবার পাঁচ ভাইয়ের মৃত্যুর ঘটনায় চালক সহিদুল ইসলাম সাইফুলকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ শেষে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বলছে, ঘন কুয়াশার মধ্যে সবজিবোঝাই পিকাপ ভ্যান নিয়ে দ্রুত কক্সবাজারে পৌঁছাতে বেপরোয়াভাবে চালাচ্ছিলেন চালক, পথে নিয়ন্ত্রণ হারালে ওই সড়ক দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

নার্সারি গেটের সামনে রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষমানদের দূর থেকে লক্ষ্য করতে পারেননি সাইফুল। গাড়ির গতি বেশি থাকায় শেষ মুহূর্তে নিয়ন্ত্রণ হারিয়ে তাদের ওপর তুলে দেয়, বলছে র‍্যাব।

শনিবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

এর আগে, শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে চালক সাইফুলকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

র‌্যাব মুখপাত্র বলেন, পিকআপ ভ্যানের চালক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, সেদিন ভোর ৫টার দিকে পিকআপ মালিকের ছেলে তারেক এবং তার ভাগিনা রবিউলসহ চকরিয়া থেকে কক্সবাজারের উদ্দেশ্যে সবজিবোঝাই পিকআপ নিয়ে রওয়ানা করেন। দুর্ঘটনার পর সাইফুল মৃতদের দেখতে নামলেও পরে মালিকের ছেলে তারেকের নির্দেশে তিনি দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

প্রসঙ্গত, মঙ্গলবার ( ৮ ফেব্রুয়ারি) ভোরে কক্সবাজারের চকরিয়ার মালুমঘাটে পিকআপচাপায় একই পরিবারের চার ভাই অনুপম সুশীল (৪৬), নিরুপম সুশীল (৪০), দীপক সুশীল (৩৫) চম্পক সুশীলের (৩০) ঘটনাস্থলেই মারা যান। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় অপর সহোদর স্বরণ সুশীলের (২৪)। এ দুর্ঘটনায় গুরুতরভাবে আহত হন আরেক সহোদর রক্তিম সুশীল এবং তাদের বোন হীরা সুশীল। গুরুতর আহত রক্তিম সুশীল চট্টগ্রামের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন।

এর ১০ দিন আগে, তাদের বাবা ডুলাহাজরা ইউনিয়নের সগীর শাহ কাটা গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী সুরেশচন্দ্র মারা যান। মঙ্গলবার তার মৃত্যু পরবর্তী ধর্মীয় আনুষ্ঠানিকতায় অংশ নিতে যান সন্তানরা। আনুষ্ঠানিকতা শেষে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পূর্ব পাশের বন থেকে বেরিয়ে মালুমঘাটের হাসিনা পাড়া এলাকা দিয়ে রাস্তা পার হচ্ছিলেন তারা। সে সময়ই এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

পরে ওই ঘটনায় নিহতদের ভাই প্লাবন সুশীল (২২) বাদী হয়ে অজ্ঞাত পিকআপ চালককে আসামি করে চকরিয়া থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা করেন। র‌্যাব জড়িতদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারি শুরু করে। পরে মোহাম্মদপুর বাসষ্ট্যান্ড এলাকা থেকে সাইফুলকে গ্রেফতার করে র‍্যাব।

সারাবাংলা/ইউজে/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন