বিজ্ঞাপন

ডু প্লেসিসের সেঞ্চুরিতে খুলনাকে ১৮৩ রানের লক্ষ্য দিল কুমিল্লা

February 12, 2022 | 7:17 pm

স্পোর্টস ডেস্ক

প্লে-অফে যেতে হলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে জিততেই হবে খুলনা টাইগার্সকে। আবার পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরতে হলে কুমিল্লার জয়ের বিকল্প নেই। এমন ম্যাচে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের দুর্দান্ত এক শতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান সংগ্রহ করেছে কুমিল্লা।

বিজ্ঞাপন

পয়েন্ট টেবিলের সমীকরণ বলছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে যেকোনো ব্যবধানে হারাতে পারলেই প্লে-অফে জায়গা করে নেবে খুলনা টাইগার্স। আর প্লে-অফ আগেই নিশ্চিত করা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চোখ পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে।

খুলনার বিপক্ষে দলের বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রামে রাখে কুমিল্লা। নিয়মিত অধিনায়ক ইমরুল কায়সের সঙ্গে এদিন একাদশে ছিলেন না লিটন দাস এবং মোস্তাফিজুর রহমানও।

টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ৩০ রানের মধ্যে দুই টপ অর্ডার পারভেজ হোসেন ইমন এবং মুমিনুল হককে হারায় কুমিল্লা। এরপর ইমরুল কায়েসের অবর্তমানে অধিনায়কত্ব পাওয়া ফাফ ডু প্লেসিস মাহমুদুল হাসান জয়কে নিয়ে ৫০ রানের জুটি গড়েন। জয় ২৭ বলে ৩১ রান করে ফিরলে ভাঙে জুটি এরপর দ্রুতই ফেরেন মঈন আলী।

বিজ্ঞাপন

অন্যরা যাওয়া আসার মিছিলে থাকলেও উইকেটের অপর প্রান্ত থেকে ব্যাট ছোটাতে থাকেন ফাফ ডু প্লেসিস। ইনিংসের ১৩তম ওভারে ৩০ বলে পূর্ণ করেন অর্ধশতক। আর এরপরে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠেন তিনি। ৩০ বলে অর্ধশতক ছোঁয়া ডু প্লেসিস শতক স্পর্শ করেন ৫২ বলে। অর্থাৎ পরের ৫০ রান করতে তিনি খেলেছেন মাত্র ২২টি বল। সেঞ্চুরি ছুঁয়ে ১০১ রানে নাভিন উল হকের বলে লং অনে সৌম্যর তালুবন্দি হয়ে ফেরেন ডু প্লেসিস। দুর্দান্ত ইনিংসটি ১২টি চার আর তিনটি ছয়ে সাজান এই প্রোটিয়া ব্যাটার।

শেষ দিকে মহিদুল ইসলাম অংকন ১১ বলে ২০ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

বিজ্ঞাপন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২০ ওভার; ১৮২/৫; (জয় ৩১, ইমন ৭, মুমিনুল ৭, ডু প্লেসিস ১০১, মঈন ৮, অংকন ২০*, নারিন ১); (নাভিন ৪-০-৪৮-১, মাহেদি ৪-০-২৯-১, খালেদ ৪-০-৩৪-০, নাবিল ৪-০-৩২-০, ফরহাদ ৩-০-৩০-১, পেরেরা ১-০-৯-০)।

টস: কুমিল্লা ভিক্টোরিয়ান্স টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন