বিজ্ঞাপন

ঢাকার স্বপ্ন ভেঙে প্লে-অফে খুলনা টাইগার্স

February 12, 2022 | 8:50 pm

স্পোর্টস ডেস্ক

আন্দ্রে ফ্লেচারের শতক আর মাহেদি হাসানের ঝড়ো ইনিংসে ভর করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৯ উইকেটে হারিয়ে বিপিএলের প্লে-অফে খুলনা টাইগার্স। কুমিল্লার দেওয়া ১৮৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে খুলনা। শেষ পর্যন্ত ১০১ অপরাজিত থেকে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন আন্দ্রে ফ্লেচার আর মাহেদি হাসান আউট হন ৭৪ রান করে।

বিজ্ঞাপন

কুমিল্লাকে হারানোর মধ্য দিয়ে প্লে-অফে জায়গা করে নেয় খুলনা। আর তাতেই ভঙ্গ হয় মিনিস্টার গ্রুপ ঢাকার প্লে-অফ খেলার স্বপ্ন। দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৪ উইকেটে সিলেট সানরাইজার্সকে হারিয়ে বরিশাল এবং কুমিল্লার পর তৃতীয় দল হিসেবে নিশ্চিত করে প্লে-অফ। তাই তো দিনের শেষ ম্যাচের দিকে তাকিয়ে ছিল মিনিস্টার গ্রুপ ঢাকার ভাগ্য। তবে শেষ ম্যাচে খুলনা টাইগার্সের দুর্দান্ত এক জয়ে কপাল পুড়েছে ঢাকার। আর প্লে-অফে জায়গা পেয়েছে খুলনা।

টস জিতে ব্যাট করতে নেমে ফাফ ডু প্লেসিসের দুর্দান্ত এক শতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে ব্যাট করতে নেমে আন্দ্রে ফ্লেচার আর মাহেদি হাসানের দুর্দান্ত ১৮২ রানের উদ্বোধনী জুটিতে ভর করে ৯ উইকেটের বিশাল জয় পায় খুলনা।

 পাওয়ার প্লে থেকে ৬৯ রান তোলে ফ্লেচার-মাহেদি জুটি। যার মধ্যে ২১ বলে ৪১ রান করেন ফ্লেচার আর মাহেদি ১৫ বল খেলে করেন ২৩ রান। ৭ম ওভারে এসে মাত্র ২৭ বলে অর্ধশতক পূর্ণ করেন ফ্লেচার। তবে অর্ধশতক ছুঁয়ে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠেন এই ক্যারিবিয়ান। অন্যদিকে মাহেদি হাসানও কম যান না। একের পর এক বাউন্ডারি আর ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৩১ বলে পূর্ণ করেন নিজের ফিফটি।

বিজ্ঞাপন

শেষ ৩০ বলে তখন খুলনার প্রয়োজন ৩৪ রান। ১৬তম ওভারে বল হাতে আসেন আবু হায়দার রনি। ব্যাট হাতে মাহেদি তাকে স্বাগত জানান বাউন্ডারি হাঁকিয়ে, এরপর দ্বিতীয় বলে আরও একটি বাউন্ডারি। তৃতীয় বলটি আছড়ে ফেলেন সীমানার বাইরে। চার নম্বর বলটি ডট দিয়ে পঞ্চম বলটি আবারও পাঠান বাউন্ডারিতে। শেষ বলে এক রান নিলে ১৬তম ওভার থেকে ১৯ রান নিয়ে ম্যাচ এক প্রকার জিতিয়েই ফেলেন মাহেদি।

এরপর ১৮তম ওভারে শহিদুলের চতুর্থ বলে সিঙ্গেল নিয়ে শতক পূর্ণ করেন আন্দ্রে ফ্লেচার। জয়ের জন্য এক রান দূরে থাকতে মঈন আলীর বলে ডু প্লেসিসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মাহেদি। আউট হওয়ার আগে ৪৯ বলে ছয়টি চার আর চারটি ছয়ে ১৫১ স্ট্রাইকরেটে ৭৪ রান করেন তিনি। পরের বলে সৌম্য সরকার এক রান নিয়ে দলকে জয় এনে দেওয়ার সঙ্গে সঙ্গে নিয়ে যান প্লে অফেও। উইকেটের অপরপ্রান্তে ৬২ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন ফ্লেচার। দুর্দান্ত ইনিংসটি ছয়টি করে চার ও ছয়ে সাজান এই ক্যারিবীয়।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

বিজ্ঞাপন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২০ ওভার; ১৮২/৫; (জয় ৩১, ইমন ৭, মুমিনুল ৭, ডু প্লেসিস ১০১, মঈন ৮, অংকন ২০*, নারিন ১); (নাভিন ৪-০-৪৮-১, মাহেদি ৪-০-২৯-১, খালেদ ৪-০-৩৪-০, নাবিল ৪-০-৩২-০, ফরহাদ ৩-০-৩০-১, পেরেরা ১-০-৯-০)।

খুলনা টাইগার্স: ১৮.৪ ওভার; ১৮৩/১; (ফ্লেচার ১০১*, মাহেদি ৭৪, সৌম্য ১*); (নাহিদুল ২-০-২১-০, রনি ৩-০-৪২-০, তানভির ৪-০-৪৩-০, নারিন ৪-০-২২-০, শহিদুল ৪-০-৪০-০, মঈন ১.৪-০-১৩-১)

ফলাফল: খুলনা টাইগার্স ৮ বল হাতে রেখে ৯ উইকেটে রেখে জয়ী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন