বিজ্ঞাপন

আন্তঃনগর উপকূলে যুক্ত হলো সাদা কোচ

February 14, 2022 | 7:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা-নোয়াখালী-ঢাকা রুটে চলাচলরত আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনে সাদা কোচ প্রতিস্থাপন করা হয়েছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে নতুনভাবে উদ্বোধন করেছেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

বিজ্ঞাপন

নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এইচ এম ইব্রাহিমকে সঙ্গে নিয়ে কোচটির উদ্বোধন করে রেলপথ মন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, ‘একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগমাধ্যম গড়ে তোলার লক্ষ্যে রেলওয়েকে গুরুত্ব দিয়ে সাজানো হচ্ছে। আগামীতে আরও নতুন কোচ এলে নোয়াখালীসহ বিভিন্ন রুটে নতুন ট্রেন সার্ভিস চালু করা সম্ভব হবে।’

ট্রেনের টিকিট সম্পর্কে রেল মন্ত্রী বলেন, ‘ট্রেনের টিকেট ব্যবস্থায় পরিবর্তন আনার উদ্যোগ নেওয়া হয়েছে, যা অচিরেই জানানো হবে। আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটিতে পূর্বে কোনো এসি চেয়ার ছিল না। এখন থেকে এটি ৭৮৯টি আসন বিশিষ্ট ১৬টি কোচ দিয়ে চলাচল করবে। এতে আসন থাকবে এসি চেয়ার ৩৪৯টি, শোভন চেয়ার থাকবে ৪৪০টি।’

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন