বিজ্ঞাপন

ভ্যালেন্টাইন-বসন্তের শুভেচ্ছা নিয়ে পরিচ্ছন্নতাকর্মীদের পাশে আতিক

February 14, 2022 | 10:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বারিধারার ব্যস্ত রাস্তার দুই পাশে অন্যান্য দিনের মতোই ড্রেন পরিষ্কারের কাজ করছিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পরিচ্ছন্নতা কর্মীরা। হঠাৎ-ই সেখানে এসে উপস্থিত ডিএনসিসি মেয়রের গাড়ি। কেউ কিছু বুঝে ওঠার আগেই গাড়ি থেকে নেমে সবাইকে লাল গোলাপ উপহার দেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

উপস্থিত পরিচ্ছন্নতাকর্মীদের হাতে মিষ্টির প্যাকেট তুলে দিয়ে বসন্ত ও ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানান মেয়র আতিকুল। তখন পরিচ্ছন্নতাকর্মীরা অবাক হয়ে মেয়রের দিকে তাকিয়ে ছিলেন। এ সময় মেয়র তাদের বসন্ত ও ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানিয়ে শহরকেও প্রিয়জনের মতো ভালোবেসে গুছিয়ে রাখার আহ্বান জানান।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর বারিধারায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ড্রেন পরিষ্কার কার্যক্রম এভাবেই পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ডিএনসিসি কর্মীরা মেয়রের কাছ থেকে এমন উপহার পেয়ে খুশিই হয়েছেন বলে জানান।

বিজ্ঞাপন

শুভেচ্ছা বিনিময় ও সবাইকে মিষ্টি খাওয়ানো শেষে আতিকুল ইসলাম বলেন, ‘আসুন আমরা প্রিয়জনদের মতো আমাদের এই শহরটাকে ভালোবাসি। প্রিয়জনদের যেমন সব সময় ভালোভাবে সাজিয়ে গুছিয়ে রাখতে পছন্দ করি তেমনি এই শহরটাকে সাজিয়ে গুছিয়ে রাখি। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।’

তিনি বলেন, ‘ড্রেনে এমন সব ময়লা আবর্জনা ফেলা হয় যা পুরো ড্রেনেজ সিস্টেমকে অকেজো করে ফেলে। তাই আমাদের সচেতন হতে হবে। ড্রেন ডাস্টবিন নয়। ড্রেন পানি নিষ্কাশনের পথ। এটা কেউ কোনো অবস্থায় ভরাট করবেন না।’

বিজ্ঞাপন

এরপর মেয়র হেঁটে হেঁটে ড্রেনেজ পরিষ্কার কার্যক্রম পরিদর্শন করেন ও প্রয়োজনীয় নির্দেশনা দেন।

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন