বিজ্ঞাপন

৪৪তম বিসিএসে আবেদনের সময় বাড়িয়ে বিজ্ঞপ্তি

February 15, 2022 | 11:02 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ৪৪তম বিসিএসের আবেদনের সময়সীমা আরও বাড়ানো হয়েছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) সরকারি কর্ম-কমিশন (পিএসসি) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞাপন

নতুন নির্দেশনা অনুসারে মার্চ মাসের ২ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা। এর আগে, আবেদনের শেষ সময়সীমা ছিল ৩১ জানুয়ারি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৪৪তম বিসিএস পরীক্ষা-২০২১ এর অনলাইন আবেদনপত্র জমাদানের শেষ দিন ছিল আগামী ৩১ জানুয়ারি সন্ধ্যা ৬টা। এর পরিবর্তে আগামী ২ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত সময় পুনঃনির্ধারণ করা হয়েছে।

২০২১ সালের ৩০ নভেম্বর ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল।

বিজ্ঞাপন

৪৪তম বিসিএসের বিভিন্ন ক্যাডারে এক হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসনে ২৫০, পুলিশে ৫০, পররাষ্ট্রে ১০, আনসারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, কর ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাক ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন।

৪৪তম বিসিএসে আবেদনের সময় বাড়ল

প্রসঙ্গত, ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষাসহ কমপক্ষে সাতটি পরীক্ষা স্থগিত করা হয়েছে। বুধবার বিকেলে ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। বিজ্ঞপ্তিতে অনিবার্য কারণে এ পরীক্ষা স্থগিতের কথা বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন