বিজ্ঞাপন

সালাহ উদ্দিন শুভ্র’র উপন্যাস ‘খুন হওয়া ঘুম’

February 18, 2022 | 7:15 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: চাকরি না থাকলে ঢাকা শহরে টেকা সম্ভব না এমন নাগরিকদের একজন মনছুর। বেতন বাড়ে না, ছুটি পায় না, প্রমোশন হয় না তার। ক্রমাগত বঞ্চিত আর অপমানিত মনছুর তাই ভাবল বিদ্রোহ করবে। কিন্তু কার সঙ্গে লড়বে সে, কে তার বিরোধী, বন্ধুই বা কে হবে–এমন অনেক সহজ প্রশ্নের জটিল উত্তর খোঁজার উপন্যাস ‘খুন হওয়া ঘুম’।

বিজ্ঞাপন

থ্রিলার ধাঁচের এ উপন্যাস প্রকাশিত হয়েছে অমর একুশে বইমেলায়। এর লেখক কথাসাহিত্যিক সালাহ উদ্দিন শুভ্র। এটি তার চতুর্থ উপন্যাস।

উপন্যাস প্রসঙ্গে সালাহ উদ্দিন শুভ্র বলেন, ‘এ উপন্যাসের মাধ্যমে ঢাকা শহরে বসবাসরত ব্যক্তি ও সমষ্টির যে সংকট তার তীব্রতা, এর পরিসর সম্পর্কে একটা ধারণা পাওয়া যাবে। অনেক ঘটনা, অনেক চরিত্র আর বড় ক্যানভাসের এ উপন্যাস পাঠকের অস্তিত্বের সঙ্গে জড়িয়ে আছে বলে আমি মনে করি’।

বিজ্ঞাপন

‘খুন হওয়া ঘুম’ প্রকাশ করেছে বৈভব। বইমেলায় তাদের স্টল নম্বর ১১৫। বইটির প্রচ্ছদ করেছেন তৌহিন হাসান। পৃষ্ঠা সংখ্যা ২৫০। ২৫% ছাড়ে বইমেলায় এ উপন্যাসের দাম ৩৩০ টাকা।

এ ছাড়া উপন্যাসটি রকমারি, প্রথমা ও বাতিঘরের অনলাইনে পাওয়া যাবে।

বিজ্ঞাপন

এ লেখকের অন্যান্য বইগুলোর মধ্যে রয়েছে সায়েন্স ফিকশন-‘আলোয় অন্ধ শহর’ও ‘গভীর জলে যাই’ (প্রকাশক বৈভব) এবং এক-এগারর রাজনৈতিক পটভূমি নিয়ে লেখা উপন্যাস অন্যমনস্ক দিনগুলি (প্রকাশক হাওলাদার)।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন