বিজ্ঞাপন

সাকিবের ব্যাপারে ফ্র্যাঞ্চাইজিটিকে কারণ দর্শাতে বলা হয়েছে: পাপন

February 19, 2022 | 12:08 am

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালের আগে ট্রফি উন্মোচনের অনুষ্ঠানে বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানের বদলে এলেন নুরুল হাসান সোহান। এরপর জানা গেল পেটের পীড়ায় ভুগছেন সাকিব। তবে পরে জানা গেল একটি বিজ্ঞাপনের শুটিং করতে গিয়েছেন তিনি। এই ঘটনায় ফরচুন বরিশাল ফ্র্যাঞ্চাইজিকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে বিসিবি। বিপিএল ফাইনালের পর সাংবাদিকদের জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

কেবল ট্রফি উন্মোচনের অনুষ্ঠানে আসেননি তাই নয়, সেই সঙ্গে সাকিব জৈব সুরক্ষা বলয়ও ভেঙেছেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

ফাইনালের আগের দিন অনুশীলনে আসেননি সাকিব। ফটোসেশন এবং ট্রফি উন্মোচনেও ছিলেন না ফরচুন বরিশালের অধিনায়ক। পরে বরিশালের পক্ষ থেকে জানানো হয়, পেটের পীড়ায় ভুগছেন বলেই উপস্থিত হতে পারেননি সাকিব। সাকিবের বদলে ফটোসেশনে অংশ নেন বরিশালের সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েসের সঙ্গে আনুষ্ঠানিক ট্রফি উন্মোচন করেন সোহান।

তবে পরে জানা গেল সাকিব একটি বিজ্ঞাপনের শুটিংয়ে গিয়েছিলেন। পরে বিসিবির কোভিড প্রটোকল মেনে করোনা পরীক্ষা করিয়েছেন সাকিব, নেগেটিভ আসার পরই ফাইনালে খেলেছেন। ফাইনালে ১ রানে কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে হেরেছে তার দল ফরচুন বরিশাল।

বিজ্ঞাপন

ফাইনালের পর সাংবাদিকদের এ ব্যাপারে নাজমুল হাসান পাপন বলেন, ‘আমি আপনাদের বলি, এর আগে যতগুলো সিরিজ বা টুর্নামেন্ট হয়েছে, আমরা কিন্তু ছাড় দিইনি। এবার কিন্তু ফ্র্যাঞ্চাইজিদের ওপর দায়িত্ব ছিল। বিসিবির অধীনে এমন হয়নি।’

ফাইনালের আগে কেন সাকিব জৈব সুরক্ষা বলয় ভেঙেছেন সে ব্যাপারে কারণ দর্শানোর নির্দেশনা দেওয়া হয়েছে ফরচুন বরিশালকে।

‘ফ্র্যাঞ্চাইজিটিকে কারণ দর্শাতে বলা হয়েছে। জৈব সুরক্ষা বলয় ভেঙে বাইরে গেল কীভাবে। কারণ, আমরা ফ্র্যাঞ্চাইজিদের নির্দেশনা দিয়েছিলাম, কীভাবে জৈব সুরক্ষা বলয় মানতে হবে। এটা ভাঙা হয়েছে, এ কারণেই কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।’—বলেন পাপন।

বিজ্ঞাপন

টুর্নামেন্টে নিয়ম সবার জন্য সমান, কাউকে কোনো প্রকার ছাড় দেওয়া হবে না জানিয়েছেন পাপন, ‘টুর্নামেন্টের মাঝে তো কিছু করা সম্ভব না। টুর্নামেন্ট শেষ হয়েছে, এখন যা করার করবে। আমার কথা হচ্ছে (কারও ক্ষেত্রেই) ভিন্ন হতে পারে না। ফ্র্যাঞ্চাইজিদের দায়িত্বটা এখানে বেশি ছিল।’

‘নেগেটিভ’ সাকিবের ফাইনাল খেলতে বাধা নেই

বিপিএল ফাইনালের আগে পেটের পীড়ায় ভুগছেন সাকিব

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন