বিজ্ঞাপন

সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক বুলুর জামিন দাবি

February 19, 2022 | 2:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিএনএস গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক এন এ এম এইচ বুলুর দ্রুত জামিনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বিজ্ঞাপন

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকায় কর্মরত সংবাদকর্মী ও বিএনএস গ্রুপ আয়োজিত সমাবেশে সাংবাদিক নেতারা এই দাবি জানান।

সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, পত্রিকার প্রকাশক জেলখানায় আটক থাকায় সংবাদকর্মীরা নিয়মিত বেতন পাচ্ছেন না। ওই পত্রিকায় অস্থিরতা তৈরি হয়েছে।

কুদ্দুস আফ্রাদ আরও বলেন, দেশের সংবাদপত্রগুলোতে এই করোনাকালীন সময়ে একধরনের অস্থিরতা চলছে। সরকার গণমাধ্যমকর্মী আইন করতে যাচ্ছেন। এই গণমাধ্যমকর্মী আইনে অনেক অসঙ্গতি রয়েছে। এবার অসঙ্গতি দূর করে পরিচ্ছন্ন করতে হবে এই আইনটি।

বিজ্ঞাপন

সমাবেশে বিএনএস গ্রুপের জেনারেল ম্যানেজার মুকসেদুজ্জামান বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যান জেলখানায় আটক থাকায় বিএনএস গ্রুপের হাজারো কর্মরত শ্রমিক কর্মকর্তা-কর্মচারী মাসের-পর-মাস বেতন থেকে বঞ্চিত হচ্ছেন। সমাজসেবক এই শীর্ষ ব্যবসায়ী এটি ষড়যন্ত্রমূলক মামলায় জামিন নিতে গেলে আদালত তার জামিন আবেদন বাতিল করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

জয়বাংলা সাংবাদিক মঞ্চের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবুর পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন সাংবাদিক নেতা লায়েকুজ্জামান, আবু সাঈদ, মেহেদী হাসান,ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, ডিইউজে’র প্রচার সম্পাদক আসাদুজ্জামান, সোহেল চৌধুরী, টেলিভিশন রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি সালাম মাহমুদ প্রমুখ।

বক্তারা অবিলম্বে দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক এনএমএইচ বুলর জামিনে মুক্তির দাবি জানিয়ে বলেন, অন্যথায় সংবাদকর্মীদের বকেয়া বেতন দেয়া না হলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনের ডাক দেওয়া দিয়ে দাবি আদায় করবে ছাড়বেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন