বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগ জিতবে বলেননি রিয়াল কোচ আনচেলোত্তি

February 19, 2022 | 7:48 pm

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বোচ্চ শিরোপা জয়ী দল রিয়াল মাদ্রিদ। ১৩টি শিরোপা জেতা রিয়াল মাদ্রিদ প্রতি মৌসুমেই ফেভারিট থাকে এই শিরোপা জয়ের ক্ষেত্রে। তবে রিয়াল এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জিতবে এমন কথা বলেননি কোচ কার্লো আনচেলোত্তি।

বিজ্ঞাপন

প্রতিযোগিতাটির ইতিহাসে সফলতম দল তারা। আক্রমণাত্মক খেলা দলগুলোর তালিকায়ও নিশ্চিতভাবে তারা থাকবে উপরের সারিতে। কিন্তু চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে দেখা গেছে ভিন্ন এক রিয়াল মাদ্রিদকে, যারা পুরো ম্যাচ জুড়েই ব্যস্ত ছিল রক্ষণ সামলাতে। সমালোচকদের তোপের মুখে থাকা রিয়াল কোচ কার্লো আনচেলত্তি জানালেন, পিএসজির বিপক্ষে দলের খেলার ধরনে তিনি নিজেও হতাশ এবং চিন্তিত।

গত মঙ্গলবার প্যারিস সেইন্ট জার্মেইর কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে রিয়াল। কিলিয়ান এমবাপের শেষ মুহূর্তের গোলে জয় পায় প্যারিসের ক্লাবটি। আর নিজেদের বাজে পারফরম্যান্স নিয়ে তাই তো হতাশা প্রকাশ করেছেন রিয়াল কোচ।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমাদের পারফরম্যান্স ভালো ছিল না। আমাদের সবচেয়ে বড় সমস্যা ফল নয়, সেটার পরিবর্তন হতেই পারে কিন্তু সবচেয়ে চিন্তার ব্যাপার হলো আমাদের খেলার ধরন।’

প্রতি মৌসুমে রিয়াল সমর্থকদে নজর থাকে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা চ্যাম্পিয়নস লিগের শিরোপার। তবে এই মৌসুমে খোদ রিয়াল কোচই বলছেন তার দল চ্যাম্পিয়নস লিগ জিতবে বলেননি তিনি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে আনচেলোত্তি বলেন, ‘আমি কখনো বলি চ্যাম্পিয়নস লিগ জিতব। আমি বলেছি বিশ্বের সেরা দলগুলোর সঙ্গে আমরা প্রতিযোগিতা করব। এবং সেটা আমরা করছিও।’

প্রথম লেগের ভুল থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ানোর আশ্বাস আনচেলত্তির কন্ঠে। ৭৪ বছর বয়সী এই কোচের বিশ্বাস, ঘরের মাঠে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবে তার দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন