শুক্রবার ৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘স্বাস্থ্য সেবায় সবসময়’ নিয়ে ‘ডাক্তারভাই’

এপ্রিল ১২, ২০১৮ | ১০:৩৮ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ‘স্বাস্থ্য সেবায় সবসময়’ এই অঙ্গীকার নিয়ে তথ্যপ্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্যসেবাকে সাধারণ মানুষের জন্য আরও সহজলভ্য ও সহজতর করবে ‘ডাক্তারভাই।’ হেলথকেয়ার ইনফরমেশন সিস্টেম লিমিটেড নিয়ে এসেছে তাদের নতুন সেবা ‘ডাক্তারভাই’।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) ঢাকার ডেভোটেক টেকনোলজি পার্কে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সদস্যদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ‘ডাক্তারভাই’ সেবা সর্ম্পকে জানানে হয়।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. হারুনুর রশীদ ‘ডাক্তারভাই’ সেবাটি সম্পর্কে আমন্ত্রিত অতিথিদের বিস্তারিত অবহিত করেন এবং অতিথিদের প্রশ্নের উত্তর দেন। হেলথকেয়ার ইনফরমেশন সিস্টেম লিমিটেডের পক্ষ থেকে অনুষ্ঠানে অংশগ্রহণকারী সাংবাদিকদের মৌলিক স্বাস্থ্য পরীক্ষা করা হয় এবং এরপর তাদেরকে বিনামূল্যে ‘ডাক্তারভাই প্রিমিয়াম’ সেবাটির সদস্য হিসেবে আগামী এক বছরের জন্য নিবন্ধন করা হয়।

বিজ্ঞাপন

এ সময় হেলথকেয়ার ইনফরমেশন সিস্টেম লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা এবং ডেভোটেক টেকনোলজি পার্কের চেয়ারম্যান রায়হান শামসি এবং বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সভাপতি তৌফিক মারুফ উপস্থিত ছিলেন।

ডিজিটাল উপায়ে স্বাস্থ্য রেকর্ড সংরক্ষণ সুবিধাটি হলো ‘ডাক্তারভাই’ এর প্রধানতম আকর্ষণ। মোবাইল অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে ‘ডাক্তারভাই’ প্ল্যাটফর্ম ব্যবহার করে কাগজের বদলে সম্পূর্ণ ডিজিটাল উপায়ে স্বাস্থ্য রেকর্ড সংরক্ষণ করা যাবে। ‘ডাক্তারভাই’-এর মাধ্যমে সংরক্ষিত এই স্বাস্থ্য রেকর্ডসমূহ ডাক্তার এবং অন্যান্য স্বাস্থ্য সেবা প্রদানকারীদের সঙ্গেও শেয়ারও করা যাবে।

স্মার্টফোন ব্যবহারকারীরা “ডাক্তারভাই” অ্যাপের মাধ্যমে অথবা ১৬৫৪৪ হটলাইনে কল করে সহজেই বুক করতে পারবেন বিশেষজ্ঞ ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট। দেশব্যাপী ৫০০ থেকে অধিক পার্টনার হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, ফার্মেসি ও লাইফস্টাইল আউটলেট থেকে “ডাক্তারভাই” স্বাস্থ্যসেবা কার্ড প্রদর্শন করে গ্রাহকেরা উপভোগ করতে পারবেন ৪০% পর্যন্ত ডিসকাউন্ট।

এ ছাড়াও কোনো ডাক্তারভাই গ্রাহক হাসপাতালে ভর্তি হলে প্রতি রাতের জন্য ১,০০০ টাকা করে ক্যাশব্যাক সুবিধা পাবেন। নিবন্ধিত চিকিৎসকের ব্যবস্থাপত্রের কোনো ডায়াগনস্টিক টেস্ট করতে হলে সে জন্য বছরে আরও ৩,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে। স্বাভাবিক ও দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে ডাক্তারভাই গ্রাহকেরা ২৫,০০০ টাকা জীবনবীমা সুবিধার আওতায় থাকবেন।

এর বাইরে “ডাক্তারভাই” অ্যাপ ব্যবহার করে অভিজ্ঞ ডাক্তারের কাছে সাধারণ স্বাস্থ্য সংক্রান্ত প্রশ্ন করা যাবে। অ্যাপটির মেডিসিন রিমাইন্ডার, স্লিপ রিমাইন্ডার এবং স্টেপস কাউন্ট ফিচারসমূহ ব্যবহার করার মাধ্যমে ডাক্তারভাই গ্রাহকেরা অধিকতর স্বাস্থ্যকর জীবনযাপন করতে পারবেন। বার্ষিক ৫০০ টাকা ফির বিনিময়ে “ডাক্তারভাই”-এর এই সেবাসমূহ পাওয়া যাবে। “ডাক্তারভাই” সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে www.daktarbhai.com ওয়েবসাইটে।  https://play.google.com/store/apps/details?id=com.hislbd.daktarbhai&hl=en লিঙ্কটিতে ক্লিক করে “ডাক্তারভাই” অ্যাপটি ডাউনলোড করা যাবে।

সারাবাংলা/জেএ/এমআইএস/এমআই

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন