বিজ্ঞাপন

শিল্পাঞ্চলের সড়ক মেরামতে আবারও বিজিএমইএ’র অনুরোধ

February 19, 2022 | 9:37 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: যানজট নিরসন ও যাত্রীদের দুর্ভোগ লাঘবে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও চট্রগ্রামসহ প্রধান শিল্পাঞ্চলগুলোর সড়কগুলোতে প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণ কাজ শেষ করার জন্য আবারও অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

বিজ্ঞাপন

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সড়ক ও জনপথ অধিদফতরের (সওজ) প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠানের সঙ্গে সাক্ষাৎ করে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এ আহ্বান জানান। সাক্ষাৎকালে তারা সড়ক সংক্রান্ত সমস্যাগুলো সম্পর্কে অবহিত করেন এবং সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহনের অনুরোধ জানান।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সাবেক ১ম সহ-সভাপতি এস এম আবু তৈয়ব, সাবেক ১ম সহ-সভাপতি নাসির উদ্দিন চৌধুরী এবং বাংলাদেশ ইপিজেড ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শাহাদাত মুশাররফ খান।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, ‘গাজীপুর, চট্টগ্রাম, নারায়নগঞ্জ, সাভার, আশুলিয়া ও মাওনাসহ প্রধান শিল্পাঞ্চলগুলোতে সড়কের দুরাবস্থার কারণে রফতানিমুখী পণ্যবাহী যানবাহনগুলো প্রায়শই দীর্ঘ সময় যানযটে আটকে থাকে। সড়কে যানযট, ক্রেতা কর্তৃক রফতানি পণ্যের জাহাজীকরণের জন্য নির্ধারিত সময় থেকে মূলবান সময় নিয়ে নিচ্ছে। যখন বাংলাদেশ পোশাক খাতসহ শিল্পখাতে আরও প্রবৃদ্ধি অর্জনের জন্য প্রস্তুতি নিচ্ছে, তখন রপ্তানি-আমদানি পণ্য এবং কাচাঁমালের পরিবহন নির্বিঘ্নও দ্রুততর করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

বিজ্ঞাপন

সওজ এর প্রধান প্রকৌশলী বিজিএমইএ প্রতিনিধিদলকে প্রধান শিল্পাঞ্চলগুলোর রাস্তা মেরামতের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন