বিজ্ঞাপন

এশার ঘটনায় জড়িতদের বিচার চেয়ে সাবেক ছাত্রলীগ নেতাদের বিবৃতি

April 12, 2018 | 10:31 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ছাত্রী নিপীড়নের অভিযোগে বহিষ্কৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইফাত জাহান এশার উপর হামলা ও তাকে বহিষ্কারের ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন ছাত্রলীগের সাবেক নেতারা।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক কাজী নাসিম আল মোমিন রূপক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বিবৃতি দেওয়া হয়।

ওই বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখার সভাপতি ইফফাত জাহান এশা’র উপরে ১০ এপ্রিল দিবাগত রাতে গুজব ছড়িয়ে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত ও সম্মানহানী করা হয়। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অপরাধীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।’

বিজ্ঞাপন

পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা ও আগুন দেয়ার ঘটনার সঙ্গে জড়িতদেরকে চিহ্নত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন সাবেক ছাত্রনেতারা।

অতি দ্রুত তদন্ত কমিটি গঠন করে নির্যাতনকারীদের বিচার, এশা’র বহিস্কারাদেশ প্রত্যাহার এবং উপাচার্যের বাসায় হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানান সাবেক নেতারা।

বিবৃতি দেয়া সাবেক নেতারা হলেন- মাহমুদ হাসান রিপন, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, গোলাম সরোয়ার কবির, হাসানুজ্জামান লিটন, রাশেদুল মাহমুদ রাসেল, আরিফুজ্জামান মিয়া টুটুল, রফিকুল আলম গাফফারী রাসেল, শাহিনুর রহমান টুটুল, জসিমউদ্দিন ভুইয়া, রিপন পোদ্দার, খায়রুল হাসান জুয়েল, শেখ সোহেল রানা টিপু, সাজ্জাদ সাকীব বাদশা, আরিফুল ইসলাম উজ্জ্বল, কাজী নাসিম আল মোমিন রূপক, নুরুল আলম পাঠান মিলন, আবু আব্বাস ভুইয়া, এইচ এম বদিউজ্জামান সোহাগ, সিদ্দিকী নাজমুল আলম, জয়দেব নন্দী, হাসানুজ্জামান তারেক, আবু হানিফ, ইমরান সিরাজ সম্রাট, শামসুল কবির রাহাত, সরদার মামুনুর রশীদ মামুন, এহতেশামুল হক রুমী, শারমিন সুলতানা লিলি, সৌমেন চন্দ্র বোস, তৌহিদ আল হোসাইন তুহিন, হাবিবুল্লাহ শিশির, কপিল হালদার সজল প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআইএস/

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন