বিজ্ঞাপন

শনিবার ২ লাখ মানুষকে করোনা ভ্যাকসিন দেবে চসিক

February 22, 2022 | 6:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ২৬ ফেব্রুয়ারি একদিনে সারাদেশে কোটি মানুষকে করোনার ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচির আওতায় চট্টগ্রাম নগরীতে প্রায় দুই লাখ মানুষকে এই ভ্যাকসিন দেওয়ার প্রস্তুতি নিয়েছে সিটি করপোরেশন। ১২ বছর ও এর চেয়ে বেশি বয়সী সবাই ভ্যাকসিন নিতে পারবেন বলে সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

গণটিকা কার্যক্রমের চূড়ান্ত প্রস্তুতি নিয়ে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) কাউন্সিলর ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সভা করেছেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।

চসিকের স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহরলাল হাজারী সারাবাংলাকে জানান, আগামী শনিবার একদিনে নগরীর ৪১ ওয়ার্ডে ১ লাখ ৮৪ হাজার ২০০ জনকে করোনার ভ্যাকসিন দেওয়া হবে। ১২ বছর থেকে ১৭ বছর পর্যন্ত বয়সীরা পাবে ফাইজারের ভ্যাকসিন। তারা চসিকের সাতটি জোন অফিস এবং সিভিল সার্জনের কার্যালয়ের তত্ত্বাবধানে চালু করা কেন্দ্রগুলোতে গিয়ে ভ্যাকসিন নিতে পারবে। এর চেয়ে বেশি বয়সীরা পাবেন সিনোভ্যাক্সের ভ্যাকসিন। তাদের জন্য প্রতিটি ওয়ার্ডে পাঁচটি করে কেন্দ্র চালু করা হচ্ছে। প্রতিটি কেন্দ্রে একটি করে বুথ থাকবে।

বিজ্ঞাপন

গণটিকা কর্মসূচির আওতায় যারা ভ্যাকসিন নেবেন তাদের জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ কিংবা সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন কিছুই লাগবে না বলে জানান কাউন্সিলর জহরলাল হাজারী। তিনি বলেন, ‘এর আগে আমরা একদিনে ৮০ হাজার মানুষকে করোনার ভ্যাকসিন দিয়েছি। এবার একদিনে প্রায় দুই লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়ার কার্যক্রমও আমরা সফলভাবে করার প্রস্তুতি নিয়েছি।’

এদিকে গণটিকা কর্মসূচির দিন সন্ধ্যায় নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে চসিক। ওয়ার্ডে-ওয়ার্ডেও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হওয়ার কথা রয়েছে।

সভায় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘চট্টগ্রাম নগরীর ৬১ শতাংশ নাগরিককে আমরা করোনার ভ্যাকসিন দিতে সক্ষম হয়েছি। এবার একদিনে দুই লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছি। ব্যাপকভাবে প্রচার-প্রচারণা চালানো হবে।’

বিজ্ঞাপন

গণটিকা কর্মসূচিতে ভাসমান মানুষকে যুক্ত করতে মোবাইল টিম থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন