বিজ্ঞাপন

রাশিয়া থেকে সরতে পারে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল

February 23, 2022 | 12:50 pm

স্পোর্টস ডেস্ক

ইউক্রেন ও রাশিয়ার মধ্যকার বিরোধের কারণে ২০২২ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালের ভেন্যু পরিবর্তন হওয়ার শংকা জেগেছে। রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

ইউক্রেনের পূর্বাঞ্চলের স্বাধীনতাকামী দোনেস্ক ও লুহানস্ককে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য বিশ্বের সব দেশের প্রতি আহ্বান জানিয়েছে রাশিয়া। এর আগে এই দুই অঞ্চলকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি প্রদান করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

রাশিয়ার এমন পদক্ষেপের প্রতিক্রিয়ায় যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশ রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিতে পারে ধারণা করা হচ্ছে। আর এতেই পিটার্সবার্গে এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা বেশ কমে গেছে।

যুক্তরাজ্যের সাবেক ক্রীড়ামন্ত্রী ট্রেসি ক্রাউচ বিবিসি স্পোর্টকে বলেছেন, ‘অবিলম্বে’ রশিয়া থেকে ফাইনাল সরিয়ে নেওয়া উচিত উয়েফার।

বিজ্ঞাপন

মূলত ২০২১ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সেইন্ট পিটার্সবার্গে। তবে করোনা মহামারির কারণে ২০২০ এবং ২০২১ সালের ফাইনাল সরিয়ে নেওয়া হয় পর্তুগালের লিসবন এবং পোর্তোতে। এবার ২০২১ সালের ফাইনাল আবারও আসল আয়োজকের কাছে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় উয়েফা।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন