বিজ্ঞাপন

প্রথম ডোজ দিতে শুক্রবারেও সারাদেশে খোলা ভ্যাকসিন সেন্টার

February 24, 2022 | 6:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের মানুষের মধ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণের আগ্রহ বেড়ে যাওয়ায় আগামীকাল শুক্রবারও (২৫ ফেব্রুয়ারি) সারাদেশে ভ্যাকসিন সেন্টার খোলা থাকবে। এসব কেন্দ্র থেকে অন্যান্য দিনের মতোই সবাই ভ্যাকসিন নিতে পারবেন। চাহিদা পূরণে প্রয়োজনে কেন্দ্রগুলোতে বাড়তি বুথ স্থাপন করতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এবং কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হক এ তথ্য জানিয়েছেন।

ডা. শামসুল বলেন, ভ্যাকসিন নেওয়ার প্রতি মানুষের আগ্রহ বেড়েছে। তাই আমরা আগামীকাল শুক্রবারও নিয়মিত ভ্যাকসিন কেন্দ্রগুলো খোলা রাখব। এসব কেন্দ্র থেকে সবাই প্রথম ডোজের করোনা ভ্যাকসিন নিতে পারবেন।

আগামী ২৬ ফেব্রুয়ারি এক দিনে কোটি ভ্যাকসিন প্রয়োগের লক্ষ্যমাত্রার কথা ফের জানান ড. শামসুল হক। তিনি বলেন, ২৬ ফেব্রুয়ারি সর্বোচ্চ ভ্যাকসিন প্রয়োগের টার্গেট রয়েছে আমাদের। এরপর আমরা বিশেষ প্রয়োজন বিবেচনায় কিছু স্থানে হয়তো প্রথম ডোজ ভ্যাকসিন দেবো।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ড. শামসুল হকের সই করা এ সংক্রান্ত একটি জরুরি চিঠিও সংশ্লিষ্টদের কাছে পাঠিয়েছে স্বাস্থ্য অধিদফতর। চিঠিতে বলা হয়েছে, ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় গণটিকা কার্যক্রম ঘিরে দেশব্যাপী বিপুল উদ্দীপনা দেখা দিয়েছে। ভ্যাকসিন কেন্দ্রগুলোতে মানুষের উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে। এই ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ভ্যাকসিনের চাহিদা পূরণের জন্য আগামীকাল শুক্রবার দেশের সব ভ্যাকসিন সেন্টার খোলা রেখে এবং প্রয়োজনে অতিরিক্ত বুথ স্থাপনের মাধ্যমে ভ্যাকসিন প্রয়োগ অব্যাহত রাখতে বলা হয়েছে চিঠিতে।

এর আগে, গত ১৫ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম ২৬ ফেব্রুয়ারি এক কোটি ভ্যাকসিন প্রয়োগের কর্মসূচি ঘোষণা করেন। তিনি জানান, ওই দিনই প্রথম ডোজ ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম শেষ হবে। তবে পরবর্তী সময়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, প্রয়োজনে ২৬ ফেব্রুয়ারির পরেও প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন