বিজ্ঞাপন

ঝালাই থেকে আগুনের সূত্রপাত, ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আশ্বাস

February 24, 2022 | 5:23 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঝালাই থেকে আগুনের সূত্রপাত হয়ে নীলক্ষেত বইয়ের মার্কেটে ছড়িয়ে পড়ে বলে উঠে এসেছে ফায়ার সার্ভিসের প্রাথমিক তদন্তে। সিটি করপোরেশনকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

অগ্নিকাণ্ডের ঘটনায় আরও বিস্তারিত তদন্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস। তিনি বলেন, তদন্ত করে প্রকৃত ক্ষতিগ্রস্তদের পাশে কীভাবে দাঁড়ানো যায়, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় নীলক্ষেতে পুড়ে যাওয়া বইয়ের দোকান পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ডিএসসিসি মেয়র।

মেয়র তাপস বলেন, প্রচুর বই পুড়ে ও পানিতে নষ্ট হয়ে গেছে। দোকানগুলোতে ওপরের দিকে অনেক বই গুদামজাত করা ছিল। বেশ কয়েকটি দোকান পুড়ে গেছে।

বিজ্ঞাপন

নীলক্ষেতের ফুটপাতে দোকান বসানো নিয়ে ডিএসসিসি মেয়র বলেন, এখানে আমরা একটি বড় পরিকল্পনা করছি। এখানে অনেক দোকান ও বেশ কয়েকটি মার্কেট রয়েছে। ফলে এখানে একটা বড় অবকাঠামো গড়ে তোলা হবে।

এদিকে, বইয়ের মার্কেটে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটির সদস্য উপপরিচালক দেবাশীষ বর্ধন বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সারাবাংলাকে বলেন, অনেকে বলেছে আগুন সূত্রপাত হয়েছে ঝালাইয়ের দোকান থেকে। এরপর তা ছড়িয়ে পড়েছে। তবে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত পুরোপুরি মন্তব্য করা যাচ্ছে না।

এসময় উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান প্রকৌশলী সালেহ আহমেদ, আঞ্চলিক কর্মকর্তা মেরিনা নাজনীন, নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীল, নির্বাহী প্রকৌশলী মো. তৌহিদ সিরাজ, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান জনসংযোগ কর্মকর্তা আবু নাছেরসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন