বিজ্ঞাপন

জেলেনস্কির পক্ষে পুতিনকে ফোন দিলেন ম্যাখোঁ

February 25, 2022 | 5:32 am

আন্তর্জাতিক ডেস্ক

যুদ্ধের মধ্যে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনালাপ করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। বার্তাসংস্থা এএফপি ফ্রান্স সরকারের বরাত দিয়ে বলেছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির পক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় পুতিনকে ফোন করেন ম্যাখোঁ।

বিজ্ঞাপন

রুশ সংবাদমাধ্যম আরটির খবরে বলা হয়, ফোনালাপে রাশিয়াকে অবিলম্বে ইউক্রেনে হামলা বন্ধ করার আহ্বান জানান ফ্রান্সের প্রেসিডেন্ট। এসময় ম্যাখোঁ রুশ প্রেসিডেন্টকে সতর্ক করে দিয়ে বলেন, ফ্রান্স রাশিয়ার উপর নিষেধাজ্ঞা জারির পথে হাঁটছে।

ক্রেমলিনের তরফ থেকে এ ব্যাপারে জানানো হয়েছে, প্রেসিডেন্ট ম্যাখোঁকে ইউক্রেন হামলার প্রয়োজনীয়তা সম্পর্কে ব্যাখ্যা দিয়েছেন প্রেসিডেন্ট পুতিন। ফোনালাপে দুই নেতা ইউক্রেন ইস্যুতে একে অন্যের সঙ্গে যোগাযোগ জারি রাখার ব্যাপারে একমত হয়েছেন।

এর আগে, বৃহস্পতিবার ইউক্রেন স্থানীয় সময় ভোর ৫টায় (বাংলাদেশ সময় সকাল ৯টায়)  হামলা শুরু করে রাশিয়া। দিনভর জলে, স্থলে, অন্তরীক্ষে তিন দিক থেকে ইউক্রেনের ৮০টির বেশি সামরিক ও বেসামরিক স্থাপনায় অভিযান চালিয়েছে রুশ সেনারা। হামলার প্রথম দিনটিকে সফল বলে মনে করছে মস্কো। যুদ্ধের প্রথম দিনে ন্যাটোভুক্ত সদস্যের রাষ্ট্রপ্রধান হিসেবে প্রেসিডেন্ট পুতিনকে প্রথম ফোনটি করেন ম্যাখোঁ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন