বিজ্ঞাপন

ওয়ানডে সুপার লিগের শীর্ষে বাংলাদেশ

February 26, 2022 | 2:49 pm

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে ৮৮ রানে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। সেই সঙ্গে আইসিসি ওয়ানডে সুপার লিগে আরও ১০ পয়েন্ট যোগ হয়েছে বাংলাদেশের নামের পাশে। আর এতেই ওয়ানডে সুপার লিগের শীর্ষে। ওয়ানডে সুপার লিগে এ নিয়ে দ্বিতীয়বারের মত শীর্ষস্থান দখল করল টাইগাররা।

বিজ্ঞাপন

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের কোয়ালিফাইংয়ে ভূমিকা রাখবে ওয়ানডে সুপার লিগ। সুপার লিগের শীর্ষ ৮ দল খেলবে সরাসরি বিশ্বকাপে। তাই সেরা আটে থাকার লড়াইটা বেশ গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। আর সেই লক্ষ্য এখন পর্যন্ত সফল টাইগাররা। এখন পর্যন্ত ১৫ ম্যাচ খেলে ইংল্যান্ড জয় পেয়েছে ৯টিতে। বাংলাদেশ তাদের ১০ম জয়ের দেখা পেল নিজেদের ১৪তম ম্যাচেই। প্রথম দল হিসেবে ওয়ানডে সুপার লিগে ১০টি জয় দেখল টাইগাররা।

ওয়ানডে সুপার লিগে প্রথম দল হিসেবে ১০০ পয়েন্ট অর্জন করল বাংলাদেশ। ইংল্যান্ডের চেয়ে বাংলাদেশ এগিয়ে আছে ৫ পয়েন্টে। ১৫টি ওয়ানডেতে ৯টি জয়ে ১০ পয়েন্ট করে মোট ৯০ আর একটি পরিত্যক্ত ম্যাচ থেকে ইংলিশরা পেয়েছে ৫ পয়েন্ট।

শীর্ষে ওঠা বাংলাদেশের পরে ইংল্যান্ড আর এরপরেই আছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। ১২টি ম্যাচ খেলা ভারতের জয় এসেছে ৮টিতে। তবে ৮ ম্যাচ জিতলেও ভারতের পয়েন্ট ৭৯ কেননা স্লো ওভার রেটের কারণে তাদের এক পয়েন্ট কেটে নিয়েছে আইসিসি।

বিজ্ঞাপন

তালিকার চারে আছে আয়ারল্যান্ড। তাদের পয়েন্ট ৬৮। এরপর একে একে আছে শ্রীলংকা, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা।

২০২০ সালের জুলাইয়ে শুরু হওয়া এই সুপার লিগের সময়সীমা ২০২৩ সালের মার্চ পর্যন্ত। টেস্ট খেলুড়ে ১২টি দলের সাথে এখানে লড়ছে ওয়ার্ল্ড ক্রিকেট লিগের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস। আগামী ওয়ানডে বিশ্বকাপের আয়োজক দেশ ভারতসহ ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ ৮টি দল সরাসরি অংশ নেবে ২০২৩ বিশ্বকাপে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন