বিজ্ঞাপন

দেশে ভ্যাকসিনের কোনো সমস্যা নেই: স্বাস্থ্যমন্ত্রী

February 26, 2022 | 5:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে ভ্যাকসিনের প্রথম ডোজ ১১ কোটি দেওয়া হয়েছে, আজ যদি এককোটি হয়ে যায় তাহলে ১২ কোটি টিকা দেওয়া হয়ে যাবে। বিশ্ব স্বাস্থ্যসংস্থার যে নির্দেশনার ছিল প্রত্যেক দেশের ৭০ ভাগ লোককে টিকা দিতে হবে। আজ আমাদের দেশের টার্গেট বেশি হয়ে যাবে যদি ১ কোটি পূর্ণ হয়ে যায়। ভ্যাকসিনের কোনো সমস্যা নেই, এমনকি টিকা দেওয়ার লোকেরও কোনো সমস্যা নেই। দেশে প্রায় ১ লাখ লোক টিকা কার্যক্রমে কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নে কোভিড-১৯ গণটিকা প্রদান কার্যক্রম অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং পরামর্শে আজ বাংলাদেশে একযোগে ১ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রম করতে পেরে আমরা গর্বিত। দেশের ১১ কোটি মানুষকে প্রথম ডোজ, ৮ কোটি দ্বিতীয় ডোজ এবং ৩৫ লাখ মানুষকে বুস্টার ডোজ দিতে সক্ষম হয়েছি। সারা বাংলাদেশে উৎসবমুখর পরিবেশে মানুষজন টিকা নিতে এগিয়ে আসছে। প্রতিটি কেন্দ্র উপচে পড়া ভিড় লক্ষ করছি।’

আমাদের দেশ টিকাবান্ধব দেশ, আমাদের দেশের মানুষের মধ্যে টিকার প্রতি খুবই আগ্রহ রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘অথচ অনেক দেশ আছে যারা টিকা নিতে চায় না। কানাডায় দেখেন তারা স্ট্রাইক করে সমস্ত কিছু বন্ধ করে দিয়েছে, কারণ তারা টিকা নেবে না। কানাডা, অস্ট্রেলিয়া, ফ্রান্স, নিউজল্যান্ড, নেদারল্যান্ডসহ অনেকে দেশের ভাঙচুর হয়েছে টিকা না নেওয়ার জন্য। আমাদের দেশে কিন্ত তা হয়নি। আমাদের দেশের মানুষ টিকাবান্ধব মানুষ। টিকা নেওয়া থাকলে মানুষের জীবন স্বাভাবিক থাকবে, কাজকর্ম করতে পারবে। দেশের অর্থনীতি ভাল থাকবে।’

বিজ্ঞাপন

টিকা দেওয়ার কার্যক্রমে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফসার উদ্দিন সরকারসহ অন্যরা।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন