বিজ্ঞাপন

বুস্টার ডোজ দেওয়া থাকলে ভারত যেতে লাগবে না করোনা পরীক্ষা

February 26, 2022 | 6:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বেনাপোল: করোনাভাইরাসের ভ্যাকসিনের বুস্টার ডোজ দেওয়া থাকলে বেনাপোল দিয়ে ভারতে যেতে ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ লাগবে না। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, করোনা টিকার বুস্টার ডোজ নেওয়া থাকলে ভারতে যাওয়ার সময় ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ লাগবে না। তবে ভারত থেকে দেশে ফেরার সময় সে দেশ থেকে ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ আনতে হবে।

বাংলাদেশের এক যাত্রী জানান, বুস্টার ডোজ নেওয়া থাকলে বাংলাদেশ থেকে ভারতে যেতে ৭২ ঘণ্টা আগের পিসিআর টেস্টের সনদ লাগছে না। তবে ভারতে ঢোকার পর সেখানকার ইমিগ্রেশনে র‌্যাপিড টেস্টসহ পিসিআর টেস্ট করাতে হচ্ছে। সেখানে প্রায় দুই ঘণ্টার মতো সময় লাগছে। তবে বুস্টার ডোজের সনদ দেখালে সেখানে আর কোনো ঝামেলা হচ্ছে না। উভয় দেশে একই নিয়ম চালু থাকলে সাধারণ যাত্রীরা অতিরিক্ত খরচের হাত থেকে রেহাই পেতেন।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগে কর্মরত ডা. জাহিদুর রহমান জাহিদ জানান, ভারত থেকে বাংলাদেশে আসার সময় ভারতীয় এবং বাংলাদেশি উভয় যাত্রীদের আগের মতো ৭২ ঘণ্টার আরটিপিসিআরের সনদ লাগছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন