বিজ্ঞাপন

কাতার এয়ারওয়েজের ফ্লাইট বাতিলে চরম ভোগান্তিতে যাত্রীরা

February 26, 2022 | 10:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কাতার এয়ারওয়েজের গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার একটি ফ্লাইট বাতিল হওয়ার কারণে কয়েক শতাধিক যাত্রীরা চরম ভোগান্তিতে রয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে সারাবাংলাকে ভোগান্তির কথা জানান এয়ারলাইন্সটিতে বিদেশ গমনেচ্ছু কয়েকজন যাত্রী।

দোহাগামী এয়ারলাইন্সটির যাত্রী ছিলেন গোলাম মুক্তাদির। তিনি সারাবাংলাকে বলেন, ‘গতকাল সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি দোহা যাওয়ার কথা ছিল। সেই ফ্লাইটে আমার দোহা হয়ে নিউইয়ার্ক যাওয়ার কথা। ফ্লাইট শিডিউল অনুযায়ী সেই মাফিক সকল যাত্রীদের ইমিগ্রেশনসহ সকল কার্যক্রমও সম্পন্ন হয়। কিন্তু কাতার এয়ারওয়েজের কিউআর ৬৩৫ ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে দুর্ঘটনার কবলে পড়েছে বলে জানায় এয়ারলাইন্স কর্তৃপক্ষ। ইত্তেহাদ কার্গো বিমানের একটি কন্টিনার কাতার এয়ারওয়েজের ইঞ্জিনে এসে ধাক্কা লাগে। যার কারণে বিমানের পাইলট এবং ক্রুরা ঝুঁকি নিয়ে ফ্লাইট পরিচালনা করবে না বলে জানা যায়।

আরও একজন নারী যাত্রী জানান, এয়ারলাইন্সটি যাত্রীদের সঙ্গে চরম খারাপ ব্যবহার করেছে। তারা আমাদের বিমানবন্দরে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষমাণ রেখেছে। কীভাবে আমরা কী করবো সেটাও জানি না। এরপর হোটেলে এলেও এয়ারলাইন্সটির কোনো কর্মকর্তা সঠিক তথ্য দেয়নি। আমাদের কবে কাঙ্ক্ষিত গন্তব্যে যাবে তারও কোনো ঠিক নেই।

বিজ্ঞাপন

এদিকে আরও অনেক যাত্রী জানান, বিমানবন্দরে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষমাণ রাখা হয়। তারা কবে ফ্লাইট দেবে সেটির কোনো নিশ্চয়তা নেই। গতকাল রাত সাড়ে ১১টার দিকে এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায় ফ্লাইটটি বাতিল করা হয়েছে। এরপর যাত্রীদের যখন হোটেল রিজেন্সিতে আনা হয় তখন রাত ৩টার বেশি। সারাদিন এয়ারলাইন্সটি যাত্রীদের ভুল তথ্য দিচ্ছে। মিথ্যা আশ্বাস দিয়ে যাত্রীদের সাথে প্রতারণা করছে। রিজেন্সিতে হোটেল রয়েছেন প্রায় ৩ শতাধিক যাত্রী।

এ বিষয়ে জানতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এএইচএম তৌহিদ উল আহসানকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন