বিজ্ঞাপন

ঘরের মাঠে ড্র করল ম্যানচেস্টার ইউনাইটেড

February 26, 2022 | 11:19 pm

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে শেষ দিকের গোলে কোনো রকমে ড্র করে ফিরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ড্র যেন পিছুই ছাড়ছে না রেড ডেভিলদের। এবার ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডের বিপক্ষে ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছে ক্রিস্টিয়ানো রোনালদোরা।

বিজ্ঞাপন

শনিবার (২৬ ফেব্রুয়ারি) ওল্ড ট্রাফোর্ডে ওয়াটফোর্ডের কাছে পয়েন্ট খোয়াল রোনালদো-পগবারা। পয়েন্ট হারিয়ে শীর্ষ চারের জায়গাটা নড়বড়ে করে ফেলেছে ইউনাইটেড। ২৭ ম্যাচে ১৩ জয়, ৮ ড্র আর ৬ হারে ৪৭ পয়েন্ট নিয়ে এখনো লিগ টেবিলে চারে অবস্থান করছে ইউনাইটেড। তবে পাঁচে থাকা আর্সেনাল ঘাড়ে নিঃশ্বাস ফেলছে তাদের। ২৪ ম্যাচ খেলা আর্সেনালের ১৪ জয় ৩ ড্র আর ৭ হারে ৪৫ পয়েন্ট। অর্থাৎ তিন ম্যাচ হাতে রেখে আর্সেনাল পিছিয়ে আছে মাত্র দুই পয়েন্টের ব্যবধানে।

প্রিমিয়ার লিগের শীর্ষস্থান এখনো ম্যানচেস্টার সিটির দখলে। ২৬ ম্যাচে ২০ জয় আর ৩ হারে ৬৩ পয়েন্ট সিটিজেনদের। সমান ম্যাচে ৩ পয়েন্ট পিছিয়ে দুইয়ে লিভারপুল। আর ২৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তিনে চেলসি।

ঘরের মাঠে ওয়াটফোর্ডকে চেপে ধরেও শেষ পর্যন্ত কোনো গোল আদায় করে নিতে পারেনি ক্রিস্টিয়ানো রোনালদোরা। ম্যাচে ৬৭ শতাংশ বল দখলে রেখে মোট ২২টি শট নেয় ইউনাইটেড যার মধ্যে ১৪টি শটই নেয় ডি-বক্সের ভেতর থেকে আর লক্ষ্যে ছিল তিনটি শট। এর বিপরীতে ওয়াটফোর্ডের ১০টি শটের মধ্যে দুটি ছিল লক্ষ্যে।

বিজ্ঞাপন

ম্যাচের মাত্র চার মিনিটেই ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে লিড নিতে পারতো ইউনাইটেড। তবে বেরসিক গোলপোস্টে লেগে রোনালদোর শট প্রতিহত হয়। ডান দিক থেকে আসা ক্রসে বল আসে রোনালদোর পায়ে। বল নিয়ন্ত্রণে নিয়ে গোলপোস্টের বাঁ-দিক বরাবর শট নেন রোনালদো, গোলপোস্টের ভেতরের দিকে লেগে বল ফিরে আসলে গোলবঞ্চিত হয় ইউনাইটেড।

১১তম মিনিটে রোনালদোর দুর্দান্ত এক ব্যাকহিল থেকে বল পেয়ে যান এলেঙ্গা আর তারপর থ্রুতে পাস করে দেন ব্রুনো ফার্নান্দেজকে। এই পর্তুগিজ বল পেয়ে শট নিলেও তা ওয়াটফোর্ড গোলরক্ষক বেন ফোস্টারকে পরাস্ত করতে পারেনি। এরপর ম্যাচের সময় আধা ঘণ্টা ছোঁয়ার আগে রোনালদোর দুর্দান্ত এক ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি ব্রুনো ফার্নান্দেজ।

এরপর দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে ইউনাইটেড। ইউনাইটেডের সঙ্গে পাল্টা আক্রমণ শুরু করে ওয়াটফোর্ড। ৬৬তম মিনিটে এসে পগবার দারুণ এক ফ্লিক থেকে বল পেয়ে যান ব্রুনো। এরপর দারুণ এক ক্রসে রোনালদোকে ডি-বক্সে খুঁজে নেন তার স্বদেশী ব্রুনো। কিন্তু ছয় গজের ভেতর থেকে রোনালদো শট নিলেও ফোস্টারকে পরাস্ত করার মতো শক্তি ছিল না শটে। তাতেই সহজেই বল রুখে দেন ফোস্টার।

বিজ্ঞাপন

শেষ দিকে আরও কিছু আক্রমণ করলেও গোলের দেখা পায়নি দুই দলের কেউই। এতেই গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় ইউনাইটেডকে। প্রিমিয়ার লিগে নিজেদের শেষ পাঁচ ম্যাচে এটি ইউনাইটেডের তৃতীয় ড্র।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন