বিজ্ঞাপন

ভায়োকানোর বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

February 27, 2022 | 1:34 am

স্পোর্টস ডেস্ক

অপেক্ষাকৃত দুর্বল রায়ো ভায়োকানোর বিপক্ষে জিততেই ঘাম ছুটে গেল লিড লিডার রিয়াল মাদ্রিদের। ম্যাচের ৮৩তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের অ্যাসিস্ট থেকে করিম বেনজেমার করা গোলে জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও পোক্ত করেছে লস ব্ল্যাঙ্কোসরা। লিগে ২৬ ম্যাচে ১৮ জয়, ৬টি ড্র আর দুই হারে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ২৫ ম্যাচে ১৪ জয় ৯ ড্র এবং দুই হারে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। এরপর ৪৬ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল বেতিস, ৪২ পয়েন্ট নিয়ে চারে বার্সেলোনা।

লা লিগার পয়েন্ট টেবিলের ১২ নম্বরে অবস্থান রায়ো ভায়োকানোর। সেই দলের বিপক্ষেই নিজেদে সেরা একাদশ মাঠে নামালেন রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি। তবুও ম্যাচ জুড়ে স্বস্তি খুঁজে পায়নি রিয়াল। একমাত্র গোলটির জন্যও অপেক্ষা করতে হয়েছে ম্যাচের অন্তিম মুহূর্ত পর্যন্ত।

বিজ্ঞাপন

তবে ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণ করতে থাকে রিয়াল। কিন্তু ভায়োকানো গোলরক্ষক লুকা জিদানের দুর্দান্ত পারফরম্যান্সে লক্ষ্যভেদ করতে পারছিল না রিয়ালের খেলোয়াড়। ম্যাচের শুরুর ছয় মিনিটেই মার্কো অ্যাসেন্সিওর দুর্দান্ত দুটি শট রুখে ভায়োকানোকে পিছিয়ে পড়তে দেননি জিদান।

প্রথমার্ধের পাঁচ মিনিট বাকি থাকতে গোলের দেখা পেয়েছিল রিয়াল। ক্যাসেমিরোর জোরালো শটে দুর্দান্ত এক গোল পেয়েছিল রিয়াল কিন্তু ভিএআরের মাধ্যমে পরবর্তীতে দেখা যায় গোল করার আগে অফসাইড পজিশনে ছিলেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। আর প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে ছোট ডি-বক্সের ভেতর থেকে করিম বেনজেমার করা হেডারও ফিরিয়ে দিয়ে দলকে সমতায় রাখেন জিদান।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা অব্যাহত রাখে রিয়াল। তবে কিছুতেই ভাঙতে পারছিল না ভায়োকানোর রক্ষণ। ম্যাচের ৭৫তম মিনিটে ভায়োকানোর রক্ষণ ভাঙতে পারলে গোলপোস্টে লেগে বল ফিরে আসলে গোলবঞ্চিত হয় রিয়াল। করিম বেনজেমা উল্টো দিকে ঘুরে ডি-বক্সের ভেতর লুকা মদ্রিচকে দুর্দান্ত এক পাস দেন। তার পাস ধরে ১২ গজের ভেতর থেকে বাঁকানো শট নেন মদ্রিচ। কিন্তু শেষ পর্যন্ত গোলপোস্টে লেগে বল ফিরে আসলে গোলের দেখা পাওয়া হয়নি রিয়ালের।

এরপর ৮২তম মিনিটে জোড়া সেভ দিয়ে রিয়ালকে ম্যাচে ধরে রাখেন গোলরক্ষক থিবো কোর্তোয়া। এর এক মিনিট পরেই ভিনিসিয়াস এবং বেনজেমার যুগলবন্দিতে দুর্দান্ত এক গোল পায় রিয়াল। ডি-বক্সের ভেতর ভিনিসিয়াসকে দুর্দান্ত এক থ্রু বল দেন বেনজেমা। বল ধরে গোলরক্ষককে কাটিয়ে গোলমুখে থাকা বেনজেমাকেই আবার বল বাড়িয়ে দেন ভিনিসিয়াস। এমন জায়গায় বল পেয়ে তা জালে পাঠাতে একচুল ভুল করেননি বেনজেমা। এতেই রিয়াল ১-০ গোলের লিড পায়। আর শেষ পর্যন্ত ওই ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা বেনজেমার এটি ১৯তম গোল। ১৩ গোল নিয়ে এই তালিকার দুইয়ে আছেন ভিনিসিয়াস। এদিকে লা লিগার সর্বোচ্চ অ্যাসিস্টের তালিকায় যৌথভাবে ৭ নম্বরে আছেন ভিনিসিয়াস। এটি লা লিগায় চলতি মৌসুমে তার ষষ্ঠ অ্যাসিস্ট।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন