বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবে সাকিব: পাপন

February 28, 2022 | 7:51 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে সাকিব আল হাসানের টেস্ট খেলা না খেলা নিয়ে দেশের ক্রিকেটে নানান জল্পনা-কল্পনা শোনা যাচ্ছিল। একই সময় আইপিএল বলে শোনা যাচ্ছিল, টেস্ট না খেলে আইপিএল খেলবেন সাকিব। এদিকে আইপিএলের এবারের নিলমে দল পাননি বাংলাদেশি অলরাউন্ডার। সে হিসেবে দক্ষিণ আফ্রিকায় সাকিবের টেস্ট না খেলার কারণ নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও বলছেন তেমন কথা। পাপন সংবাদমাধ্যমকে বলেছেন, দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবেন সাকিব।

বিজ্ঞাপন

অনেকদিন ধরেই নিয়মিত টেস্ট খেলছেন না সাকিব। ২০২১ সাল থেকে বাংলাদেশ ৯ টেস্ট খেললেও সাকিব খেলেছেন মাত্র ৩টি। গত আইপিএলের সময় শ্রীলংকার বিপক্ষে টেস্ট খেলেননি। নিউজিল্যান্ড সিরিজের সময় পারিবারিক কারণে ছুটি নিয়েছিলেন। জানা যায়, আইপিএলের কথা বিবেচনা করে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেও ছুটির আবেদন করে রেখেছিলেন।

দক্ষিণ আফ্রিকার তার টেস্ট খেলা না খেলার আলোচনাটা আরও বাড়িয়ে দিয়েছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস। আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে সাংবাদিকদের জানিয়েছিলেন, আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে বিসিবি সভাপতির সঙ্গে বৈঠক করবেন সাকিব। সেখানেই জানাবেন টেস্ট খেলবেন কিনা। টেস্ট নিয়ে সাকিবের কাছে আগামী এক বছরের পরিকল্পনা জানতে চাইবে বিসিবি বলেছিলেন জালাল ইউনুস।

কিন্তু তার কয়েক ঘণ্টা পরই পাপন জানান, দক্ষিণ আফ্রিকায় সাকিবের টেস্ট খেলা নিশ্চিত। সোমবার বাংলাদেশ-আফগানিস্তান তৃতীয় ওয়ানডে শেষে সাংবাদিকদের বিসিবি সভাপতি বলেন, ‘আইপিএলে খেলতে সে (সাকিব) ৬ মাস টেস্ট খেলতে চায়নি। এখন যেহেতু সেই হিসেব নাই, তাই তার টেস্ট না খেলার কোনো কারণ দেখছি না। সে দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবে।’

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে আজ সাকিবের সঙ্গে কথাও হয়েছে জানালেন বিসিবি বস। তিনি বলেন, ‘আজ মাঠে দূর থেকে আমি তাঁকে (সাকিব) বললাম দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলে আসার পর তোমার সঙ্গে বসব। সে বলল, ‘আপনি যা বলেন তাই। এখন পর্যন্ত আমি যা যা জানি, ও খেলবে। একবারও তো বলেনি যে খেলবে না। এরপর কেন এই কথাটা আসছে আমি জানি না। আমি বললাম, ও খেলবে। যেহেতু আইপিএলে যাচ্ছে না, আমি আর কোনো সুযোগই দেখি না (টেস্ট না খেলার)।’

তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফর করবে বাংলাদেশ। ১৮ মার্চ থেকে শুরু হয়ে এই সফর চলবে ১২ এপ্রিল পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন