বিজ্ঞাপন

ইউক্রেন যুদ্ধ: রাশিয়ার হামলায় দুই ফুটবলার নিহত

March 2, 2022 | 1:42 pm

স্পোর্টস ডেস্ক

স্থলপথ, জলপথ ও আকাশপথ— ইউক্রেনে ত্রিমুখী হামলা চালাচ্ছে রাশিয়া। রাজধানী কিয়েভ, খারকভ, চেরনোবিলসহ বিভিন্ন এলাকা এই হামলার শিকার হয়েছে। সমরবিদরা বলছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের কোনো দেশে এটিই কোনো শক্তির সবচেয়ে শক্তিশালী হামলার ঘটনা। এই হামলার ভয়াবহতা ছড়িয়ে পড়েছে ক্রীড়াঙ্গনেও। ইতোমধ্যেই রাশিয়ার ফুটবল ক্লাব এবং জাতীয় দলকে নিষিদ্ধ করেছে ফিফা এবং উয়েফা। এবার পেশাদার ফুটবলারদের আন্তর্জাতিক সংগঠন ‘ফিফপ্রো’ টুইটারে খুদে বার্তায় জানিয়েছে, রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনের দুই তরুণ ফুটবলার নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

ইউক্রেনের ক্লাব কারপাতি লেভিভের যুব দলে খেলা ২১ বছর বয়সী ভিতালি সাপিলো কিয়েভে ভয়াবহ যুদ্ধে মারা গেছেন। ২৫ বছর বয়সী অপেশাদার ফুটবলার দিমিত্রো মার্তিনেঙ্কো স্থানীয় ক্লাব এফসি গোস্তোমেলে খেলতেন।

ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে নিজ বাড়িতে বোমা হামলায় ২৫ বছর বয়সী অপেশাদার ফুটবলার দিমিত্রো মার্তিনেঙ্কো এবং তার মা নিহত হন।

বিজ্ঞাপন

তাদের মৃত্যুতে ফিফপ্রো টুইটে বলে, ‘ইউক্রেনের তরুণ ফুটবলার ভিতালি সাপিলো ও দিমিত্রো মার্তিনেঙ্কোর পরিবার, বন্ধু ও সতীর্থদের পাশেই আছি আমরা। এ যুদ্ধে ফুটবলের প্রথম ক্ষতি। তাদের আত্মা শান্তিতে থাকুক।’

রাশিয়ার সেনাবাহিনী ইউক্রেনে হামলা চালানোর পর দেশটির বিভিন্ন অঙ্গনের ক্রীড়াবিদেরা যুদ্ধে যোগ দিয়েছেন। চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদকে হারানো মলদোভার ক্লাব শেরিফ তিরাসপোলের কোচ ইউরি ভেরনিদুব যুদ্ধ করছেন দেশের জন্য।

ইউক্রেনের উপর রাশিয়ার হামলার প্রতিবাদে দেশটি থেকে ইতোমধ্যেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল সরিয়ে নিয়েছে উয়েফা। এছাড়াও ক্রীড়াঙ্গন থেকে নিষেধাজ্ঞা বেড়েই চলেছে রাশিয়ার উপর।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

ফিফা ও উয়েফার নিষেধাজ্ঞায় রাশিয়ার ক্লাব এবং জাতীয় দল

চাপের মুখে চেলসির নিয়ন্ত্রণ ছাড়লেন রোমান আব্রামোভিচ

ইউক্রেন যুদ্ধ: রাশিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাই খেলবে না পোল্যান্ড

রাশিয়ার অ্যারোফ্লটের সঙ্গে চুক্তি বাতিল ম্যানচেস্টার ইউনাইটেডের

রাশিয়া থেকে সরে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল প্যারিসে

ইউক্রেন যুদ্ধ: স্থগিত দেশটির ঘরোয়া ফুটবল

রাশিয়া থেকে সরতে পারে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন