বিজ্ঞাপন

ইউক্রেনে বাংলাদেশি জাহাজে হামলা, প্রকৌশলী নিহত

March 2, 2022 | 11:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইউক্রেনের অলিভিয়া বন্দরে আটকেপড়া বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’র ওপর বিমান হামলার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। রুশ বাহিনীর এই হামলায় জাহাজের ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমানের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কমোডোর সুমন মাহমুদ সাব্বির এবং বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন আনাম চৌধুরী বুধবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টায় ইঞ্জিনিয়ার হাদিসুরের মৃত্যুর খবর সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তবে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এখনো হামলার বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানানো হয়নি। মন্ত্রণালয়ের মহাপরিচালক (ইস্ট ইউরোপ ও সিআইএস) সিকদার বদিরুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘বাংলার সমৃদ্ধি’ ইউক্রেনে আটকা রয়েছে। তবে হামলার ব্যাপারে এখনো সুনির্দিষ্ট কোনো আমাদের হাতে নেই।

তবে নাম না প্রকাশ করার শর্তে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আরেকজন কর্মকর্তা সারাবাংলাকে বলেন, ইউক্রেন স্থানীয় সময় সন্ধ্যায় ওই বাংলাদেশি জাহাজের ওপর বিমান হামলার ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এর আগে, ২৬ জানুয়ারি ভারতের মুম্বাই বন্দর থেকে যাত্রা করে তুরস্কের ইরেগলি হয়ে ২১ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরের বহির্নোঙরে পৌঁছায় ‘বাংলার সমৃদ্ধি’। ২২ ফেব্রুয়ারি জাহাজটি বন্দরে নোঙর করে। তবে, যুদ্ধ শুরু হয়ে যাওয়ায় জাহাজটিকে বন্দর ত্যাগ না করার নির্দেশ দেওয়া হয়।

সারাবাংলা/টিএস/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন