বিজ্ঞাপন

প্রথমবারের মতো মোটর শ্রমিকদের বিমার আওতায় আনছে যমুনা লাইফ

March 3, 2022 | 8:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে প্রথমবারের মতো মোটর শ্রমিকদের বিমার আওতায় আনছে যমুনা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। মাত্র ৩০ পয়সা প্রিমিয়ামে মোটর শ্রমিকদের জীবন ও স্বাস্থ্য বিমা সুবিধা দেবে বিমা খাতের এই প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে যমুনা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের সঙ্গে বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের মধ্যে গোষ্ঠী বিমা সংক্রান্ত এই চুক্তি সম্পাদন হয়েছে।

অনুষ্ঠানে মোটর শ্রমিক ইউনিয়নের নেতারা বলেন, এখন পর্যন্ত দেশের অন্য কোন বিমা প্রতিষ্ঠান মোটর শ্রমিকদের বিমার আওতায় আনেনি। এই চুক্তি সইয়ের মধ্য দিয়ে দেশের বিমা খাতের ইতিহাসে বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও যমুনা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

বিজ্ঞাপন

চুক্তিতে যমুনা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান খন্দকার এবং বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের পক্ষে সংগঠনটির সভাপতি আব্দুল হামিদ মিটুল ও সাধারণ সম্পাদক সৈয়দ কবীর আহমেদ মিঠু সই করেন।

অনুষ্ঠানে যমুনা লাইফ জানিয়েছে, এই চুক্তির আওতায় দৈনিক মাত্র ৩০ পয়সা প্রিমিয়ামে বগুড়া জেলার ২২ হাজার পরিবহন শ্রমিক বীমা নিরাপত্তা পাবেন। সাধারণ মৃত্যুতে ৫০ হাজার টাকা, দুর্ঘটনায় মৃত্যুতে ১ লাখ টাকা এবং হাসপাতালে চিকিৎসাজনিত খরচ হিসেবে বার্ষিক ৫ হাজার টাকা প্রাপ্য হবেন পরিবহন শ্রমিকরা।

অনুষ্ঠানে যমুনা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান বদরুল আলম খান বলেন, দেশের বিমার ইতিহাসে ট্রান্সপোর্ট বগুড়া জেলা মোটর সমিতির নাম লেখা থাকবে। কারণ আপনারাই এই খাতে প্রথম বিমার আওতায় এসেছেন। আজকের দিনটি আনন্দের।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, যমুনা লাইফ ইনস্যুরেন্স কোম্পানির বিরুদ্ধে বাজারে কোনো অভিযোগ নেই। আমরা সব দাবি নিষ্পত্তি করে থাকি। আমাদের বিরুদ্ধে বাজারে কোনো ক্লেইম (দাবি) নেই। চুক্তি অনুযায়ী আপনারা যা পাবেন, যমুনা লাইফ পূঙ্খানুপূঙ্খভাবে দাবি করা সেই অর্থ প্রদান করবে।

চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, যমুনা লাইফের গ্রুপ ইনস্যুরেন্স বিভাগের ইনচার্জ মো. হারুনুর রশিদ ও বগুড়া সার্ভিস সেন্টার ইনচার্জ জেনারেল ম্যানেজার মো. মোশফিকুর রহমান কাজল, ডিজিএম আতিয়া বানু ও বিএম হ্যাপি আকতার এবং কোম্পানির বিভাগীয় ইনচার্জরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন