বিজ্ঞাপন

শেষ হলো ১ম কেসিওয়াইফ ন্যাশনাল ভার্চুয়াল পাবলিক স্পিকিং কম্পিটিশন

March 5, 2022 | 9:58 am

সারাবাংলা ডেস্ক

ফেব্রুয়ারি মাসব্যাপী প্রথম কেসিওয়াইফ ন্যাশনাল ভার্চুয়াল পাবলিক স্পিকিং কম্পিটিশন-২০২২ এর পর্দা নামল।

বিজ্ঞাপন

অনলাইনে চলা এই আয়োজনে ১ম রাউন্ডের বাছাইপর্বে পাবলিক স্পিকিং (ইংরেজি) এবং (বাংলা) এই দুটি সেগমেন্টে দেশের প্রায় ১৫০ এর অধিক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ থেকে তিনশতাধিক শিক্ষার্থীর মধ্য থেকে পাবলিক স্পিকিং (ইংরেজি) সেগমেন্ট সেরা ১৬ এবং পাবলিক স্পিকিং (বাংলা) সেগমেন্টে সেরা ১০ জন ফাইনাল রাউন্ডে যুক্তি সৌন্দর্য্যে মিলিত হন।

প্রতিযোগিতার রেজাল্টে জানানো হয়, বাংলা সেগমেন্টে প্রথম স্থান অধিকার করেন রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এর শিক্ষার্থী ইয়াকিন ইসলাম প্রত্যয়, দ্বিতীয় স্থান অধিকার করেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ থেকে ইসরাত জাহান এবং তৃতীয় স্থান অধিকার করেন জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মারওয়া আফরিন মাহিয়া।

বিজ্ঞাপন

ইংরেজি সেগমেন্টে প্রথম স্থান অধিকার করেন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মতিঝিল এর শিক্ষার্থী মুশফিকুর রহমান দ্বিতীয় স্থান অধিকার করেন জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে শামসুন নাহার লাবণ্য ও তৃতীয় স্থান অধিকার করেন ব্রাক ইভিনিভার্সিটির শিক্ষার্থী মোহাইমিনুল সোলায়মান নিকোলাস।

শেষ হলো ১ম কেসিওয়াইফ ন্যাশনাল ভার্চুয়াল পাবলিক স্পিকিং কম্পিটিশন

বিজ্ঞাপন

আয়োজনের গ্র্যান্ড ফাইনালে বিচারক প্যানেলে ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেটের ইংরেজি বিভাগের সম্মানিত সিনিয়র লেকচারার সৈয়দ নাকিব সাদী। ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের সাবেক মহাসচিব ক্লিনিকাল ফেলো আইসিডিডিআরবি, ডা. সোহানুর রহমান সোহান। ‘নৈয়ায়িক’ (কেন্দ্রীয় বিতর্ক সংগঠন, খুলনা বিশ্ববিদ্যালয়) এর সাবেক সভাপতি, আফসানা আক্তার এ্যানী।

এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক আয়োজনের মধ্যদিয়ে সমাপনী অনুষ্ঠানের শুরু হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে দেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান দেলোয়ার আইটির সম্মানিত সিইও সৈয়দ দেলোয়ার হোসাইন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নকিং কলাবরেটর্স ইয়ূথ ফাউন্ডেশন এর সম্মানিত চেয়ারম্যান আমিনুর রহমান রুহিত। এছাড়া আরও উপস্থিত ছিলেন সংগঠনের হেড অব দি আইটি ডিপার্টমেন্ট মেহেদী হাসান, তোফায়েল আহমেদ হিমু, জাহিদ হাসান, আয়োজনের কনভেনার, বিশ্বজিৎ দাস, কো-কনভেনার পল্লব দেবনাথ প্রান্ত, চিফ এম্বেসেডর আবদুল্লাহ আল-শামিম, সংগঠক শ্রাবনী, গুলশানা,মেহেদী, ফরহাদ, সামী, নাজিফা,ঔশি, নাদিরা,মুনতাহা, সিজান শেখ, মাসুদ রানা, আফরিন মাহি, পামেল।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মাহজাবিন আলম মেহনাব এবং টেকনিক্যাল সাপোর্টে ছিলেন মেহেদি হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন