বিজ্ঞাপন

শত কোটির ঘরে আলিয়ার ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’

March 5, 2022 | 8:51 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’ থেকে অনুপ্রাণিত হয়ে পরিচালক সঞ্জয় লীলা বানশালি তৈরি করেছেন ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’। মুখ্য চরিত্রে আলিয়া ভাট। আর এই ছবি মুক্তির প্রথম সপ্তাহেই বিশ্বব্যাপী ১০০ কোটির ব্যবসা করল। বানশালি প্রোডাকশন-এর দেওয়া তথ্য অনুসারে, ছবিটি এখন পর্যন্ত ভারতীয় মুদ্রায় মোট ১০৮.৩ কোটি টাকার ব্যবসা করেছে। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ১২২ কোটি টাকা।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যমে বানশালি প্রোডাকশন হাউসের পক্ষ থেকে একটি পোস্টার শেয়ার করা হয়েছে। যেখানে বলা হয়েছে, ‘১০৮.৩ কোটি বিশ্বব্যাপী মোট বক্স অফিসে ব্যবসা’। ক্যাপশনে লিখেছেন, ‘এতটা ভালোবাসার জন্য অনেক ধন্যবাদ’।

বিজ্ঞাপন

৬০-এর দশকের কামাথিপুরা যৌনপল্লির প্রভাবশালী মালকিনের জীবনের উপর তৈরি হয়েছে এই ছবি। আলিয়া ছাড়াও অনান্য চরিত্রে রয়েছেন অজয় দেবগণ, ইমরান হাশমি, হুমা কুরেশির মতো অভিনেতা-অভিনেত্রীরা। সঞ্জয় লীলা বনশালি পরিচালিত, ছবিটি মুক্তির আগে বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালেও প্রদর্শিত হয়েছে। হিন্দুস্তান টাইমসের রিভিউ অনুযায়ী, ‘আলিয়ার অভিনয় মন জয় করার মতো। নিখুঁত শব্দচয়ন, উপভাষা, অভিব্যক্তি এবং কীভাবে তিনি রাগ, আনন্দ এবং অসহায়ত্বর আবেগকে তুলে ধরেছেন; নায়িকার পর্দায় উপস্থিতি অবাক করার মতো।’

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন