বিজ্ঞাপন

গৃহকর্মী লিজাকে নির্যাতন: স্বামী-স্ত্রী রিমান্ডে

March 6, 2022 | 5:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ভাটারা থানা এলাকায় মোছাম্মৎ লিজা আক্তার (১৪) নামে এক গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় স্বামী-স্ত্রীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (৬ মার্চ) মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মোহাম্মদ আলী সৈকত আসামিদের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালত এই রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- এজাজ সাকলাইন এবং তার স্ত্রী তানজিমা হাসেম।

বিজ্ঞাপন

এদিন আসামিদের পক্ষে অ্যাডভোকেট সাজেদুল ইসলাম ভুঁইয়া রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। দুইপক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের রিমান্ডের আদেশ দেন।

৩ দিন বাথরুমের পানি খেয়ে বেঁচে আছে লিজা!

বিজ্ঞাপন

 

ভাটারা থানার (নারী-শিশু) আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) রাফাত আরা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

জানা যায়, এজাজ সাকলাইনের বাসায় গৃহকর্মী হিসবে কাজ করত লিজা আক্তার নামের ওই কিশোরী। কথায় কথায় এজাজ ও তার স্ত্রী লিজাকে মারপিট করতেন। গত ২ মার্চ তারা লোহার খুন্তি গরম করে লিজার শরীরের বিভিন্ন জায়গায় ছ্যাঁকা দেন। পরে লিজা গুরুতর অসুস্থ হয়ে পড়ে।

গত ৫ মার্চ বিকেল প্রতিবেশীরা চিৎকার শুনে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ খবর দেন। খবর পেয়ে পুলিশ বসুন্ধরা আবাসিক এলাকার ৪ নম্বর রোডের ডি-ব্লকের ১৯৩ নম্বর বাসায় যাই। সেখানে লিজাকে বাথরুমে আটকে রাখা হয়েছিল। পুলিশ লিজাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে পাঠায়। বর্তমানে সেখানেই তার চিকিৎসা চলছে।

বিজ্ঞাপন

এই ঘটনায় ভাটারা থানার সাব-ইন্সপেক্টর হাসান মাসুদ মামলা দায়ের করেছেন।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন