বিজ্ঞাপন

আক্ষেপ নিয়ে সাইফউদ্দিন বললেন— এখন সব ভাবনা আবহানীকে নিয়ে

March 7, 2022 | 9:42 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

কোমরের চোট নিয়ে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে ছিটকে পড়েছিলেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তরুণ পেস অলরাউন্ডার সেই থেকেই ছিলেন ক্রিকেটের বাইরে। চোট কাটিয়ে উঠা সাইফউদ্দিনের প্রত্যাশা আসন্ন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) আগে পুরোপুরি ফিট হয়ে উঠবেন। আজ আক্ষেপের সুরে বললেন, এই কয় মাসে সেভাবে যোগাযোগ করেননি কেউই।

বিজ্ঞাপন

এবারের ডিপিএলের জন্য আগেই আবাহনী লিমিটেডের সঙ্গে চুক্তি সেরে রেখেছিলেন সাইফউদ্দিন। তরুণ পেস অলরাউন্ডার জানালেন, এই মুহূর্তে তার সব ভাবনা আবাহনীকে নিয়েই।

চোট কাটিয়ে উঠলেও অনুশীলনের জন্য মাঠ ফাঁকা পাচ্ছিলেন না সাইফউদ্দিন। ব্যস্ত ক্রিকেট সূচির মধ্য দিয়ে যাওয়া বাংলাদেশি ক্রিকেটাররা কদিন আগ পর্যন্তও আফগানিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ খেলছিলেন। আফগান সিরিজ শেষে এখন কিছুটা ফুসরত মিলেছে। এই সুযোগে মাঠের অনুশীলন শুরু করেছেন সাইফউদ্দিন।

বিজ্ঞাপন

সোমবার (৭ মার্চ) মিরপুর শের-ই-বাংলা একাডেমিক মাঠে অনুশীলন করেছেন সাইফ। অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলছিলেন, ‘আমি এখন জাতীয় দলে নেই, তাই জাতীয় দল নিয়ে ভাবনাও নেই। যখন ঢুকবো তখন হয়ত চিন্তাভাবনা করবো। গত সাড়ে ৫ মাস মাঠের বাইরে ছিলাম। জাতীয় দলের কোচিং ম্যানেজমেন্ট কেউ-ই আমার সাথে যোগাযোগ করেনি। আমি নিজ থেকে আসলে কী বলব? যদি দল মনে করে আমার প্রয়োজন, তখন আমি জাতীয় দল নিয়ে কথা বলবো। এখন আবাহনীতে আছি, মনোযোগ এখানেই।’

শুধুমাত্র ব্যাটার হিসেবে গত বিপিএল খেলার আগ্রহ জানিয়েছিলেন সাইফউদ্দিন। কিন্তু পুরোপুরি ফিট না হওয়ার কারণে বিসিবি সেই আগ্রহে সায় দেয়নি।

বিজ্ঞাপন

দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকাটা যে সহজ ছিল না সেটা পেস অলরাউন্ডারের কথাতেও উঠে এলো। তিনি বলেন, ‘মানুষের জীবনে কখন কী ঘটে বলা মুশকিল। গত ৩-৪ মাস পিঠের চোট নিয়ে অনেক চিন্তিত ছিলাম। অনেক পুনর্বাসন করে আলহামদুলিল্লাহ ঠিক হয়েছি। এখানে কারও হাত নেই। কেউ জোর গলায় বলতে পারবে না আমার ইনজুরি হবে না। পারফরম্যান্স এবং ইনজুরি কারও হাতে নেই। প্রক্রিয়া ঠিক রাখতে হবে। বাকিটা একরকম ভাগ্যের হাতে। আগেই এই ইনজুরির জন্য ৭-৮ মাস মাঠের বাইরে ছিলাম। আবার আসবে না এটা কেউ বলতে পারবে না।’

উল্লেখ্য, সবকিছু ঠিক থাকলে এবারের ডিপিএল মাঠে গড়ানোর কথা মার্চের ১৫ তারিখ থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন