বিজ্ঞাপন

বেনজেমা ম্যাজিকে কোয়ার্টারে রিয়াল

March 10, 2022 | 3:58 am

স্পোর্টস ডেস্ক

প্রথম লেগে পিএসজির মাঠে ১-০ গোলের ব্যবধানে হেরেছিল রিয়াল মাদ্রিদ। আর দ্বিতীয় লেগের প্রথমার্ধে সেই কিলিয়ান এমবাপের গোলে ১-০ ব্যবধানে পিছিয়ে ছিল স্বাগতিক রিয়াল। তবে দ্বিতীয়ার্ধে করিম বেনজেমার দুর্দান্ত হ্যাটট্রিকে পিএসজিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে রিয়াল।

বিজ্ঞাপন

ম্যাচ তখন প্রথমার্ধের শেষের দিকে এগোচ্ছে। মধ্যমাঠে বল পেয়ে বাঁ পায়ের বুটের মাথা দিয়ে ফ্লিক করে বল বাড়িয়ে দিলেন বাঁ দিকে থাকা কিলিয়ান এমবাপেকে। গতি দিয়ে রিয়ালের দুই ডিফেন্ডারকে ছিটকে ফেলে ঢুকে গেলেন ডি-বক্সে। আর ডি-বক্সে ঢুকেই জোরালো শট নিলেন কাছের পোস্টে। কোর্তোয়া লাফিয়ে পড়ে ঠেকানোর চেষ্টা করলেন কিন্তু তার হাতে লেগে বল জড়াল জালে। আর পিএসজি এগিয়ে গেল ১-০ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে পিএসজি তখন এগিয়ে ২-০ ব্যবধানে।

ম্যাচে ফিরতে দ্বিতীয়ার্ধে রিয়ালকে করতে হত কমপক্ষে দুটি গোল। আর হাতে সময় তখন ৪৫ মিনিট। রিয়াল দুটি গোল করেনি, করেছে তিনটি গোল। আর নির্ধারিত ৯০ মিনিটেই দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে জিতে সরাসরি চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারের টিকিট নিশ্চিত অল হোয়াইটসদের।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে এক অন্য রিয়াল মাদ্রিদের দেখা। গোলের জন্য মরিয়া হয়ে খেলতে শুরু করে রিয়াল। দ্বিতীয়ার্ধের ৮ মিনিটের মাথায়  অবশ্য গোল হজম করেছিল মাদ্রিদ। কিলিয়ান এমবাপে দেখেছিলেন দ্বিতীয় গোলের দেখা। কিন্তু রিয়ালের সৌভাগ্য বলা চলে বল রিসিভ করার সময় অফসাইডে ছিলেন এমবাপে। তাতেই বাতিল হয় গোল।

এরপর সান্তিয়াগো বার্নাব্যু কেবল করিম বেনজেমাময়। ম্যাচের ৬১তম মিনিটে জিয়ানলুইগি ডনারুম্মার কাছ থেকে বল কেড়ে নেন বেনজেমা। আর সেখান থেকে বল পেয়ে যান বাঁ দিকে থাকা ভিনিসিয়াস জুনিয়র। এরপর পজিশন নেন বেনজেমা, ভিনিসিয়াসের কাছ থেকে বল পেয়ে আলতো টোকায় বল জালে জড়িয়ে রিয়ালকে ১-১ গোলে সমতায় ফেরান বেনজেমা।

বিজ্ঞাপন

সমতায় ফেরার পর লিড নেওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। তবে দ্বিতীয় গোলের জন্য রিয়ালকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৭৬তম মিনিট পর্যন্ত। পিএসজির মধ্যমাঠ থেকে একাই বল নিয়ে এগিয়ে যান মদ্রিচ। এরপর সুযোগ বুঝে বেনজেমার উদ্দেশ্যে বল বাড়িয়ে দেন। আর মদ্রিচের কাছ থেকে এমন বল পেয়ে দুর্দান্ত এক গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন এই ফ্রেঞ্চ তারকা।

ঠিক দুই মিনিট পর ভিনিসিয়াস-বেনজেমার দুর্দান্ত বোঝাপড়ায় ভুল করে বসে পিএসজির রক্ষণ। ভুল পাস থেকে বল পেয়ে দুর্দান্ত শটে বল জালে জড়িয়ে পূর্ণ করেন হ্যাটট্রিক। আর সেই সঙ্গে রিয়ালকে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে নিলেন বেনজেমা। শেষ পর্যন্ত রাউন্ড অব ১৬’র দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন