বিজ্ঞাপন

কালোবাজারে বিক্রি হওয়া ইউরিয়া সার উদ্ধার করলেন ইউএনও

March 13, 2022 | 9:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: সরকারি গোডাউন থেকেই ইউরিয়া সার কালোবাজারে বিক্রির পর ২১ মেট্রিক টন (৪২০ বস্তা) সার উদ্ধার করলেন বগুড়ার গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। রোববার (১৩ মার্চ) বিকেলে জেলার গাবতলী উপজেলার নাড়ুয়ামালা বাজার এলাকা থেকে সারগুলো উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) কর্মকর্তা জানায়, বগুড়ার তিনমাথা রেলগেট এলাকায় বাফার গোডাউন থেকে ৪২০ বস্তা ইউরিয়া সার রোববার দুপুর ১২টার দিকে ট্রাকে (ঢাকা মেট্রো-ট-১৮-২২৫৭) লোড করা হয়। সারগুলো আদমদিঘী উপজেলার মীর জামাল বিশ্বাস নামের একজন ডিলারের নামে বরাদ্দ ছিল।

সারবোঝাই সেই ট্রাক আদমদীঘি না গিয়ে গাবতলীর উদ্দেশে রওনা হয়। বিষয়টি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) কর্মকর্তারা জানতে পারেন। পরে গোয়েন্দাদের একটি দল ট্রাকটি অনুসরণ করে। ট্রাকটি গাবতলী উপজেলার নারুয়ামালা বাজারে খান ব্রাদার্স নামের একটি সারের দোকানের সামনে থামানো হয় এবং সেখানে সারের বস্তা নামানো শুরু করে।

কালোবাজারে সার বিক্রির খবর পেয়ে গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক জাহান ও উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান সেখানে হাজির হন। পরে ৪২০ বস্তা সার জব্দ করা হয়। এসময় খান ব্রাদার্সের মালিক জিন্না খান পালিয়ে যান।

বিজ্ঞাপন

গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক জাহান বলেন, ‘কালোবাজারে বিক্রির সময় ২১ মেট্রিক টন সার জব্দ করা হয়েছে। ডিলারকে আটক করা যায়নি। এ ব্যাপারে থানায় মামলা করা হবে।’

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন