বিজ্ঞাপন

ফ্যামিলি কার্ডে টিসিবি’র পণ্য বিক্রি শুরু ২০ মার্চ

March 15, 2022 | 7:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে যাওয়ায় সীমিত আয়ের মানুষকে কম মূল্যে কয়েকটি নিত্যপণ্য দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এসব পণ্যের মধ্যে চাল, ডাল, চিনি, তেল ও পেঁয়াজ বিতরণ করবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে।

বিজ্ঞাপন

টিসিবি বলছে, আগামী ২০ মার্চ থেকে ঢাকা সিটি করপোরেশনের বাইরে সারাদেশে এই ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের প্রথম পর্ব একযোগে শুরু হবে।

মঙ্গলবার (১৫ মার্চ) সন্ধ্যায় টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি ব‌লেন, আগামী ২০ মার্চ ‌থে‌কে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ঢাকা সি‌টি‌র বাইরে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের প্রথম পর্ব শুরু হ‌বে। জেলা প্রশাসন এবং স্থানীয় সরকার প্রতিনি‌ধিদের মধ্যে ইউপি চেয়ারম্যান, মেম্বার ও ওয়ার্ড কাউন্সিলররা ফ্যামিলি কার্ড বিতরণ করবেন।

টি‌সি‌বি সূ‌ত্রে জানা গে‌ছে, ভ্রাম্যমাণ ট্রাক থেকে একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল ও ৩০ টাকা কেজি দ‌রে ২ থেকে ৫ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

বিজ্ঞাপন

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (১৫ মার্চ) সকা‌লে গণভবনে ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। বৈঠকে প্রধানমন্ত্রী জানান, স্বল্প আয়ের মানুষ যেন কম দামে পণ্য কিনতে পারে, সেজন্য এক কোটি মানুষকে সরকার বিশেষ কার্ড দেবে।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন