বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগ ড্র: চেলসি-রিয়াল, সিটি-অ্যাটলেটিকো

March 18, 2022 | 5:37 pm

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ২০২১/২২ মৌসুমের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। এবারের কোয়ার্টারে বর্তমান চ্যাম্পিয়ন চেলসির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এছাড়া গেল বারের রানারআপ ম্যানচেস্টার সিটি প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদকে।

বিজ্ঞাপন

টুর্নামেন্টের ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ও লিভারপুল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে যথাক্রমে ভিয়ারিয়াল এবং বেনফিকাকে।

এবারের মৌসুমে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বই পেরুতে পারেনি বার্সেলোনা। এরপর শেষ ষোল থেকে বিদায় নিতে হয়েছে ইন্টার মিলান, জুভেন্টাস এবং পিএসজির মতো দলগুলোকেও।

শেষ ষোল থেকে পিএসজির বিপক্ষে রোমাঞ্চকর এক জয়ে কোয়ার্টারের টিকিট কাটে রিয়াল। প্রথম লেগে পার্ক ডে প্রিন্সে পিএসজির কাছে ১-০ গোলে হারে রিয়াল। নিজেদে মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগের প্রথমার্ধেও ১-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। এরপর করিম বেনজেমার হ্যাটট্রিকে ৩-২ ব্যবধানে জিতে কোয়ার্টারে নাম লেখায় টুর্নামেন্টের সর্বোচ্চ সংখ্যক শিরোপাজয়ী রিয়াল। অন্যদিকে শেষ ষোলতে লিলকে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে হারিয়ে কোয়ার্টারে ওঠে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি।

বিজ্ঞাপন

স্পোর্টিং সিপিকে প্রথম লেগে তাদের মাঠেই ৫-০ গোলে বিধ্বস্ত করে ম্যানচেস্টার সিটি। এরপর দ্বিতীয় লেগে ঘরের মাঠে গোলশূন্য ড্র করে সিটিজেনরা। সিটির প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ ইংল্যান্ডের সবচেয়ে সফলদল ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করে। ফিরতি লেগে ওল্ড ট্রাফোর্ডে ইউনাইটেডকে ১-০ গোলে পরাজিত করে কোয়ার্টারে জায়গা করে নেয় অ্যাটলেটিকো।

ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ শেষ ষোলতে সালজবুর্গকে দুই লেগ মিলিয়ে ৮-২ গোলে উড়িয়ে টিকিট কাটে কোয়ার্টারের। অন্যদিকে সিরি আ জায়ান্ট জুভেন্টাসের বিপক্ষে নিজেদের মাঠে ১-১ গোলে ড্র করে ভিয়ারিয়াল। আর ফিরতি লেগে জুভেদের মাঠেই ৩-০ গোলের ব্যবধানে জিতে কোয়ার্টারে বায়ার্নের প্রতিপক্ষ হয় ভিয়ারিয়াল।

অন্যদিকে টুর্নামেন্টের অন্যতম হট ফেভারিট লিভারপুল শেষ ষোলতে ইন্টার মিলানের বিপক্ষে প্রথম ম্যাচে ২-০ গোলে জয় পায়, ফিরতি লেগে ঘরের মাঠে ১-০ ব্যবধানে হারলেও টিকিট পায় কোয়ার্টারের। আর তাদের প্রতিপক্ষ বেনফিকা দুই লেগ মিলিয়ে আয়াক্সকে হারায় ২-১ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের সূচি

৫ এপ্রিল (মঙ্গলবার)

ম্যানচেস্টার সিটি বনাম অ্যাটলেটিকো মাদ্রিদ (ইতিহাদ স্টেডিয়াম)

বেনফিকা বনাম লিভারপুল (এস্তাদিও দো স্পোর্ট লিসবোয়া ই বেনফিকা)।

বিজ্ঞাপন

৬ এপ্রিল (বুধবার)

চেলসি বনাম রিয়াল মাদ্রিদ (স্ট্যামফোর্ড ব্রিজ)

ভিয়ারিয়াল বনাম বায়ার্ন মিউনিখ (লা সিরামিকা)

১২ এপ্রিল (মঙ্গলবার)

বায়ার্ন মিউনিখ বনাম ভিয়ারিয়াল (অ্যালিয়েঞ্জ অ্যারেনা)

রিয়াল মাদ্রিদ বনাম চেলসি (সান্তিয়াগো বার্নাব্যু)

১৩ এপ্রিল (বুধবার)

লিভারপুল বনাম বেনফিকা (অ্যানফিল্ড)

অ্যাটলেটিকো মাদ্রিদ বনাম ম্যানচেস্টার সিটি (ওয়ান্ডা মেট্রোপলিটিয়ানো)

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন