বিজ্ঞাপন

মুম্বাইয়ে বাংলাদেশ উপহাইকমিশনে বর্ষবরণ

April 14, 2018 | 7:44 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলা ১৪২৫ সালকে বরণ করে নিতে বছরের প্রথম দিনে মুম্বায়স্থ বাংলাদেশ উপহাইকমিশনে পালিত হয় বর্ষবরণ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

‘ছত্রপতি শিবাজী বাস্তু সংগ্রহালয়’ মিউজিয়ামে অনুষ্ঠিত এ উৎসবের প্রধান আকর্ষণ ছিলো বাংলাদেশ থেকে অংশ নেওয়া প্রখ্যাত সঙ্গীত শিল্পী অনিমা মুক্তি গোমেজ ও নতুন প্রজন্মের সুফি ঘরানার শিল্পী পারভেজ সাজ্জাদ। এ ছাড়াও অনুষ্ঠানে অংশ নেয় ভারতীয় খ্যাতনামা সাংস্কৃতিক সংগঠন ‘নৃত্যাঞ্জলির’র একটি দল।

বিজ্ঞাপন

উপহাইকমিশনার লুৎফর রহমান তার বক্তব্যে উপস্থিত ভারতীয় অতিথি ও কূটনৈতিক কোরের সদস্যদের মধ্যে পহেলা বৈশাখের ইতিহাস তুলে ধরেন।

তিনি বলেন-বাংলার ঐতিহ্যে ঘেরা বর্ণিল সংস্কৃতি বিশ্ব দরবারে তুলে ধরবার জন্যই বাংলাদেশ উপহাইকমিশনের এই প্রয়াস।

বিজ্ঞাপন

সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত শিল্পী ও প্রবাসী বাংলাদেশীগণ সমবেত কণ্ঠে ‘এসো হে বৈশাখ’ গেয়ে বরণ করে নেয় নতুন বৎসরকে। বাংলাদেশ থেকে অংশ নেওয়া শিল্পী এবং নৃত্যাঞ্জলী গ্রুপের অংশগ্রহণে আয়োজিত অনুষ্ঠানটিকে সাজানো হয় বাংলার ঐতিহ্যবাহী লোকগীতি, রবীন্দ্রসঙ্গীত, নজরুল গীতি, লালনগীতি ও সুফী ঘরানার গান দিয়ে।

অনুষ্ঠানে উপহাইকমিশনের সকল সদস্য ও তাদের পরিবারবর্গ, স্থানীয় সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, কূটনৈতিক কোরের সদস্যরা, ব্যবসায়ী এবং বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে বাঙালি খাবারে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করা হয়।

সারাবাংলা/এমএইচ/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন