বিজ্ঞাপন

চট্টগ্রামে প্রথমদিনে ৪৩ হাজার পরিবার পেয়েছে টিসিবির পণ্য

March 20, 2022 | 9:53 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: কার্ডের মাধ্যমে পণ্য বিক্রির প্রথম দিনে চট্টগ্রামে ৪৩ হাজার ৭১৩ পরিবার টিসিবির ন্যায্যমূল্যের ভোগ্যপণ্য কিনেছেন। তিনটি পণ্যের প্রতিটি ৮৭ মেট্রিক টনেরও বেশি পরিমাণে বিক্রি হয়েছে।

বিজ্ঞাপন

সারাদেশের মতো রোববার (২০ মার্চ) সকাল থেকে চট্টগ্রাম নগরীর ৪১ ওয়ার্ডে, ১৫ উপজেলার ১৯১টি ইউনিয়নে এবং ১৫ পৌরসভায় একযোগে ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়। চট্টগ্রামে মোট ৫ লাখ ৩৫ হাজার ৮২ জন ফ্যামিলি কার্ড পেয়েছেন।

এর মধ্যে নগরীতে ৩ লাখ ৯৬৩ পরিবার, উপজেলাগুলোতে ১ লাখ ৮৬ হাজার ৪৪৯ এবং পৌরসভাগুলোতে ৪৭ হাজার ৬৭০ পরিবার এ সুবিধা পাচ্ছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানকে নিয়ে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম সারাবাংলাকে জানিয়েছেন, চট্টগ্রাম মহানগরীর ৪১ ওয়ার্ডে ২৪ হাজার কার্ডধারী নির্ধারিত পণ্য কিনেছেন।

বিজ্ঞাপন

চট্টগ্রামে প্রথমদিনে ৪৩ হাজার পরিবার পেয়েছে টিসিবির পণ্য

চট্টগ্রামের ১৫ উপজেলার মধ্যে মীরসরাই, হাটহাজারী, সাতকানিয়া ও চন্দনাইশে দেড় হাজার করে মোট ছয় হাজার পরিবার, বাঁশখালী, ফটিকছড়ি ও রাউজানে দুই হাজার করে মোট ছয় হাজার পরিবার, কর্ণফুলী, বোয়ালখালী ও লোহাগাড়ায় এক হাজার করে তিন হাজার পরিবার এবং সীতাকুণ্ডে ১৪৯২, সন্দ্বীপে ৯০০, রাঙ্গুনিয়ায় ১০২৪, পটিয়ায় ৭৯৭ এবং আনোয়ারায় ৫০০ পরিবারের পক্ষ থেকে পণ্য কেনা হয়েছে।

বিজ্ঞাপন

প্রথমদিনে চট্টগ্রামে ৮৭৪২৬ কেজি করে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি হয়েছে বলে তৌহিদুল ইসলাম জানিয়েছেন।

উল্লেখ্য, মোট ৮৪ জন ডিলারের মাধ্যমে প্রত্যেক কার্ডধারীর কাছে ২ কেজি করে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা এবং সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকায় বিক্রি হচ্ছে। তিনটি পণ্যের একটি প্যাকেজ হিসেবে একজন কার্ডধারীকে মোট ৪৬০ টাকার পণ্য কিনতে হচ্ছে।

বিজ্ঞাপন

আগামী ৩০মার্চ পর্যন্ত রমজানের প্রথম পর্বের পণ্য বিক্রি চলবে। দ্বিতীয় পর্বের বিক্রি শুরু হবে আগামী ৩ এপ্রিল।

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন