বিজ্ঞাপন

কাতারের কাছে আরও বেশি এলএনজি চায় বাংলাদেশ

March 20, 2022 | 11:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে আরও বেশি এলএনজি সরবরাহ করার জন্য কাতার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বিজ্ঞাপন

রোববার (২০ মার্চ) বাংলাদেশে নিযুক্ত কাতারের নতুন রাষ্ট্রদূত সেরায়া আলী আল-কাহতানি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এই আহ্বান জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী কাতারে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের জন্য পারিবারিক ভিসা সহজতর করার জন্যও দেশটির রাষ্ট্রদূতকে অনুরোধ করেন।

বিজ্ঞাপন

এসময় বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির জন্য আকর্ষণীয় বেতন ও কাজের পরিবেশ দেওয়ার জন্য তিনি কাতার সরকারকে ধন্যবাদ জানান।

মন্ত্রী রাষ্ট্রদূতকে জানান, বাংলাদেশ কাতারের আমিরকে বাংলাদেশে অভ্যর্থনা জানানোর জন্য অপেক্ষা করছে। তিনি সুবিধাজনক সময়ে তার সফরের ব্যবস্থা করার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ জানান।

বিজ্ঞাপন

ড. মোমেন বাংলাদেশে বিনিয়োগের বিভিন্ন সুযোগ সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন। তিনি আশা প্রকাশ করেন, রাষ্ট্রদূতের মেয়াদকালে বাংলাদেশ ও কাতারের মধ্যে বিশেষ করে বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারিত হবে।

মন্ত্রী আন্তর্জাতিক ফোরামে একে অন্যকে সমর্থন করার জন্য কাতার সরকারের প্রশংসা করেন। তিনি ফিফা বিশ্বকাপ ২০২২ আয়োজনের জন্য কাতার সরকারের প্রস্তুতির বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি মন্ত্রীকে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর জন্য কাতার সরকারের স্বার্থ সম্পর্কে অবহিত করেন।

রাষ্ট্রদূত স্থিতিশীল অর্থনৈতিক প্রবৃদ্ধি ও অব্যাহত আর্থ-সামাজিক উন্নয়নের জন্য বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন