বিজ্ঞাপন

টিসিবির ট্রাকে উপচে পড়া ভিড়, কম দামে পণ্য পেয়ে খুশি ক্রেতারা

March 21, 2022 | 6:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঝালকাঠি: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে বাজারে নিত্যপণ্য কিনতে এসে আয়-ব্যয়ের হিসাব মেলাতেই হিমশিম খাচ্ছেন সীমিত আয়ের মানুষ। এমন পরিস্থিতিতে ঝালকাঠির নলছিটিতে সরকারের ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রির ভ্রাম্যমাণ ট্রাকে উপচে পড়া ভিড় দেখা গেছে। ভোর থেকেই টিসিবির ভ্রাম্যমাণ কেন্দ্রগুলোতে ভিড় করছেন নিম্নবিত্তরা। এই কেন্দ্রগুলোতে অতিদরিদ্র মানুষের পাশাপাশি মধ্যবিত্ত অনেক মানুষই সংসারের জন্য তেল, চিনি ও ডাল কিনতে দাঁড়াচ্ছেন লাইনে।

বিজ্ঞাপন

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পাঁচ জন ডিলার পর্যায়ক্রমে উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌর এলাকায় মোট ২১ হাজার ৭৬৫ জনের মাঝে টিসিবির মাধ্যমে পণ্য বিক্রি করবে। এই কার্যক্রমের আওতায় ডাল ৬৫ টাকা কেজি, চিনি ৫৫ টাকা কেজি আর তেল ১১০ টাকা লিটার দরে বিক্রি করা হচ্ছে।

উপজেলার অভয়নীল এলাকার টিসিবির ট্রাকের সামনে লাইনে দাঁড়িয়ে থাকা রহিম হাওলাদার বলেন, আমরা যা রোজগার করি তা দিয়ে সংসার চালানোই কষ্টসাধ্য। তার মধ্যে জিনিসপত্রের দাম এখন বাড়তি। জিনিসপত্রের দাম বাড়তি থাকলেও আমাদের কাজের দর খুবই কম। কম দামে পণ্য পেয়ে অনেকটা ভালোই লাগছে।

বিজ্ঞাপন

নাচনমহল এলাকার ছালেহা বেগম বলেন, স্বামী দিনমজুর। অল্প টাকা রোজগার। সে কাজে গেছে আর আমি টিসিবি পণ্য কিনতে লাইনে দাঁড়িয়েছি। যদি কম দামে তেল, চিনি আর ডাল কিনতে পারি তাহলে অন্তত কয়েকটা দিন ভালোভাবে চলতে পারব।

সোমবার (২১ মার্চ) দুপুরে উপজেলার সিদ্ধকাঠি ইউনিয়নের অভয়নীল এলাকায় টিসিবি পণ্য বিক্রি কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা সিকদার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিজন কৃষ্ণ খরাতী।

বিজ্ঞাপন

এসময় ইউএনও রুম্পা সিকদার বলেন, সবাই যেন সঠিকভাবে পণ্য কিনতে পারেন, কোথাও যেন অনিয়ম না হয় সেদিকে কঠোর নজরদারি করা হচ্ছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন