বিজ্ঞাপন

দুর্নীতির দায়ে চাকরি গেল উত্তর সিটির রেভিনিউ সুপারভাইজারের

March 22, 2022 | 12:41 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-১০-এর রেভিনিউ সুপারভাইজারের অতিরিক্ত দায়িত্বে থাকা মোহাম্মদ আব্বাছ আলীকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে। আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রমাণ পাওয়ায় চাকরি হারিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সোমবার (২১ মার্চ) ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের আদেশে সংস্থাটির সচিব (যুগ্মসচিব) মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সই করা এক অফিস আদেশে তাকে চাকরি থেকে অপসারণের তথ্য জানানো হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওয়েবসাইটে প্রকাশিত অফিস আদেশে বলা হয়েছে, মোহাম্মদ আব্বাছ আলীর বিরুদ্ধে আর্থিক অনিয়ম-দুর্নীতির সুনির্দিষ্ট দুইটি অভিযোগ প্রমাণিত হয়েছে। এর মধ্যে তিনি সিটি করপোরেশনের রাজস্ব বিভাগে কর্মরত থাকাকালীন আফতাবনগর আবাসিক এলাকার এক জন গ্রাহকের কাছ থেকে হোল্ডিং ট্যাক্স আদায়ের রশিদ ছাড়াই ৫০ হাজার টাকা গ্রহণ করেছেন ও ফেরত দিয়েছেন। এছাড়া করপোরেশনকে ক্ষতিগ্রস্ত করে ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে তিনি ফাইল অনুমোদন ছাড়াই ১ লাখ ৬৭ হাজার ৭৬ টাকার রশিদ গ্রাহককে দিয়েছেন।

অফিস আদেশে বলা হয়েছে, ওই রেভিনিউ সুপারভাইজারের গ্রাহককে অনৈতিক সুবিধা দিয়ে নিজে লাভবান হওয়ার বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে স্বীকার করে নিতে দেখা গেছে। এ বিষয়ে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কাছে তার দাখিল করা মৌখিক ও লিখিত বক্তব্য সন্তোষজনক নয়।

বিজ্ঞাপন

এ ধরনের কর্মকাণ্ডের মাধ্যমে আব্বাছ আলীর বিভিন্ন সময়ে অনিয়ম, দুর্নীতি এবং করপোরেশন ও জনস্বার্থবিরোধী কার্যকলাপে লিপ্ত হয়েছেন বলে প্রতিভাত হয় বলে মনে করছে সিটি করপোরেশন। তার এ ধরনের কর্মকাণ্ডে করপোরেশনের সেবামূলক কার্যক্রম, সুনাম ও রাজস্ব আদায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

এসব কারণেই আব্বাছ আলীকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের কর্মচারী বিধিমালা অনুযায়ী জনস্বার্থ ও করপোরেশনের স্বার্থ রক্ষায় চাকরি থেকে অপসারণ করা হয়েছে। আদেশে বলা হয়েছে, জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন