বিজ্ঞাপন

বিশ্বকাপে ভারতের বিপক্ষে নারী দলের বড় হার

March 22, 2022 | 3:20 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নারী বিশ্বকাপে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বিশ্বকাপে পঞ্চম ম্যাচে চতুর্থ হারের মুখে পড়া বাংলাদেশের কার্যত বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেলো।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ মার্চ) হ্যামিল্টনে ১২০ রানে হেরেছেন নিগার সুলতানা, সালমা খাতুন, জাহানারা আলমরা। প্রথমে ব্যাটিং করে ২২৯ রান তুলেছিল বাংলাদেশ। পরে ব্যাটিংটা ডুবিয়েছে বাংলাদেশকে। মাত্র ১১৯ রানে গুটিয়ে গিয়ে ১২০ রানে ম্যাচ হেরেছে প্রথমবার বিশ্বকাপ খেলতে যাওয়া দলটি।

বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারা বাংলাদেশ তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জিতেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে জিততে হেরেছে মাত্র ৪ রানে। ফলে শক্তির বিচারে ভারত অনেকটা এগিয়ে থাকলেও প্রত্যাশা ছিল শক্ত লড়াই করবে বাংলাদেশ দল। কিন্তু ব্যাটিংয়ে সুবিধা করতে পারল না বাংলাদেশ।

২২৯ রানের জবাব দিতে নেমে শুরুতেই এলোমেলো হয়েছে বাংলাদেশ। শারমিন আক্তার, নিগার সুলতানা, ফারজানা হক ও রুমানা আহমেদরা দাঁড়াতেই পারেননি। ওপেনিংয়ে নেমে মুরশিদা খাতুন উইকেট ধরে রেখে এগুচ্ছিলেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি।

বিজ্ঞাপন

মাত্র ৩৫ রানে পাঁচ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। এরপর আর কোমড় সোজা করে দাঁড়াতে পারেনি দলটি। লতা মন্ডল, সালমা খাতুন, ঋতু মনি, জাহানারা আলমরা ধসের মধ্যে কিছুক্ষণ করে সময় উইকেটে কাটাতে পেরেছেন বলে দলীয় ইনিংস একশ পার হয়েছে বাংলাদেশের। টপ অর্ডার ও মিডল অর্ডারের ব্যর্থতার দিনে আজ সেরা স্কোরার বোলিং অলরাউন্ডার সালমা খাতুন।

সাত নম্বারে নেমে ৩৫ বলে ৩২ রান করেছেন। লতা মন্ডল ২৪, ঋতু মনি ১৬ ও জাহানারা ১১ রান করেছেন। স্নেহ রানা ৩০ বলে চার উইকেট নিয়েছেন।

এর আগে ভারতের ২২৯ রানের স্কোরে দারুণ এক হাফ সেঞ্চুরি করেছেন ইয়াস্তিকা ভাটিয়া (৫০)। এছাড়া সেফালি ভার্মা করেছেন ৪২ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন