বিজ্ঞাপন

টঙ্গীতে কিশোরীকে হত্যা: সৎ মায়ের মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন

March 22, 2022 | 3:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুরের টঙ্গীতে সাদিয়া আলম জয়াকে (১৪) হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সৎ মা শাকিলা জাহান মরিয়ম ওরফে খুকির সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ মার্চ) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী ফরহাদ আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল নির্মল কুমার দাস।

এর আগে, গতকাল (২১ মার্চ) মৃত্যুদণ্ডপ্রাপ্ত সৎ মায়ের আপিলের ওপর শুনানি শেষ আজ (২৩ মার্চ) রায়ের জন্য দিন ধার্য রেখেছিলেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১৩ জুন শাকিলা জাহান ঘুমন্ত অবস্থায় ধারালো অস্ত্র দিয়ে স্বামীর প্রথম স্ত্রীর মেয়ে মোছা. সাদিয়া আলম জয়াকে (১৪) কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় শাকিলা জাহানকে আসামি করে নিহত কিশোরীর মা টঙ্গী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে শাকিলা জাহানকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় শাকিলা জাহান আদালতে নিজের দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পরে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ। সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে ২০১৬ সালের ৩১ জুলাই সৎ মা শাকিলা জাহানকে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালত মৃত্যুদণ্ডাদেশ দেন। গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন

পরে নিয়ম অনুযায়ী মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামি শাকিলা জাহান জেল আপিল ও আপিল করেন। আসামিদের ডেথ রেফারেন্স, আপিল ও জেল আপিলের শুনানি শেষে আদালত রায়ের জন্য আজ (২২ মার্চ) দিন ধার্য করেন। রায়ের নির্ধারিত দিনে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সৎ মা শাকিলা জাহানের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

আসামি শাকিলা জাহান বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামের আক্কাস আলী হাওলাদারের মেয়ে। বিয়ের পর স্বামীর সঙ্গে গাজীপুরের টঙ্গীতে বসবাস করতেন তিনি।

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন