বিজ্ঞাপন

করোনায় মৃত্যুশূন্য দিন, শনাক্ত রোগীও কমেছে

March 24, 2022 | 4:35 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। এ ছাড়া একই সময়ে করোনা সংক্রমিত হয়েছেন ৯২ জন। যা আগের দিন ছিল ১৩৪ জন। সেই তুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্তের সংখ্যা আগের চেয়ে ৩৬ জন কমেছে। এ নিয়ে দেশে মোট ১৯ লাখ ৫১ হাজার ৭২ জন শনাক্ত হলেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

নমুনা সংগ্রহ ও পরীক্ষা

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে স্থাপিত ৮৭৯ ল্যাবের মাধ্যমে করোনাভাইরাস পরীক্ষার জন্য ১২ হাজার ৭৬টি নমুনা সংগ্রহ করা হয়। ৮৭৯টি ল্যাবের মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬০টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি।

সংগৃহীত নমুনার মধ্যে পুরনো ও নতুন নমুনা মিলে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ১১১টি নমুনা। এ পর্যন্ত অ্যান্টিজেন টেস্টসহ দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩৭ লাখ ৬২ হাজার ৭১৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯১ লাখ ৩৮ হাজার ৪৮৬টি, বেসরকারি পর্যায়ে পরীক্ষা করা হয়েছে ৪৬ লাখ ২৪ হাজার ২২৯টি নমুনা।

বিজ্ঞাপন

শনাক্ত-সুস্থতা ও মৃত্যুর হার

গত ২৪ ঘণ্টায় ৯২ জন শনাক্ত হওয়ায় দেশে মোট করোনা রোগী শনাক্ত হলেন ১৯ লাখ ৫১ হাজার ৭২ জন। আক্রান্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৪ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৪ হাজার ৮৮০ জন।

বিজ্ঞাপন

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৭৬ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ১৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৬ দশমিক ০৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু না হওয়ায় মৃত্যুর হার আগের দিনের মতোই ১ দশমিক ৪৯ শতাংশের ঘরে স্থির রয়েছে।

সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা বেড়েছে

বিজ্ঞাপন

আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছিলেন ৯২১ জন। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১১৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৬ দশমিক ০৯ শতাংশ। এ পর্যন্ত দেশে ১৮ লাখ ৭৪ হাজার ৮৮০ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠলেন।

আজ মৃত্যুশূন্য দিন

গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর পরিসংখ্যান আগের মতোই রয়েছে। আগের পরিসংখ্যান অনুযায়ী- করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ১১৮ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন ঢাকা বিভাগে যা সংখ্যায় ১২ হাজার ৭৯৪ জন। আর সবচেয়ে কম ৮৮০ জন মারা গেছেন ময়মনসিংহ বিভাগে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন